বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

আল মিজান স্কুল ও লণ্ডন ইস্ট একাডেমির বার্ষিক হিফজ প্রতিযোগিতা সম্পন্ন



লণ্ডন মুসলিম সেন্টারে অবস্থিত আল মিজান স্কুল ও লণ্ডন ইস্ট একাডেমির হিফজ শাখার ছাত্রছাত্রীদের বার্ষিক হিফজ প্রতিযোগিতা ২০১৮ সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ইস্ট লণ্ডন মসজিদের মেইন হলে আন্তর্জাতিক বিচারকমন্ডলীর উপস্থিতিতে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিচারকের দায়িত্ব পালন করেন মদীনা থেকে আগত বিশিষ্ট ইসলামিক স্কলার শেখ সাউদ নাফে আল আনাজী, ইমাম তাওফিক বিন শাবান, শায়খ আহমদ আসিম নববী ও শায়খ আব্দুল গাফফার ওয়ার্দারে।

আল মিজান স্কুলের ৬ ছাত্রছাত্রী প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। এদের মধ্যে ৩জন বিজয়ী হন। বিজয়ীদের মধ্যে প্রথম স্থান অর্জন করে মাহদী হাসান, দ্বিতীয় স্থান লাভ করে ইয়াহইয়া রহমান ও তৃতীয় স্থান অর্জন করেন দাউদ বিনমান্নানা। তাছাড়া লণ্ডন ইস্ট একাডেমির ৬ ছাত্র প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। তাদের মধ্যে প্রথম স্থান অর্জন করে তালহা আমিন, দ্বিতীয় স্থান অর্জন করে মুসা আব্দুল্লাহ ও তৃতীয় স্থান লাভ করে হামজা হোসাইন। হিফজ প্রতিযোগিতা পরিচালনা করেন আল মিজান স্কুলের তাহফিজ শিক্ষক হাফিজ আমজাদ হোসাইন।

এতে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন ইস্ট লণ্ডন মসজিদের চেয়ারম্যান মুহাম্মদ হাবিবুর রহমান, সেক্রেটরি আইয়ূব খান, ইমাম ও খতীব শায়খ আব্দুল কাইয়ূম, সিইও নজমুল হোসাইন, ডাইরেক্টর দেলওয়ার খান, আল-মিজান স্কুল এন্ড লন্ডন ইস্ট একাডেমির প্রধান শিক্ষক আসকর আলী ও আল মিজান স্কুলের শিক্ষক মোহাম্মদ বদরুদ্দোজা। পরে বিজয়ীদের হাতে আনুষ্ঠানিকভাবে পুরস্কার তুলে দেয়া হয়।

প্রতিযোগিতার প্রধান বিচারক সৌদি আরবের মসজিদে নববীর হিফজ শিক্ষক শায়খ সাউদ নাফে আল আনাজী বলেন, আল মিজান ও লণ্ডন ইস্ট একাডেমির শিক্ষার্থীদের কুরআন তেলাওয়াত শুনে আমি মুগ্ধ ও অভিভূত হয়েছি। তিনি বলেন, প্রতিযোগীদের মধ্যে অনেকের তেলাওয়াত মসজিদে নববীর শিক্ষার্থীদের চেয়েও অনেক ভালো। তাছাড়া এখানকার শিক্ষার পরিবেশও মদীনার চাইতে কোনো অংশে কম নয়। তিনি আল মিজান স্কুল, লণ্ডন ইস্ট একাডেমি ও শিক্ষার্থীদের উত্তরোত্তর সমৃদ্ধি ও সাফল্য কামনা করেন।

ইস্ট লণ্ডন মসজিদের চেয়ারম্যান মুহাম্মদ হাবিবুর রহমান সফল অনুষ্ঠান আয়োজনের জন্য ছাত্র, শিক্ষক ও অভিভাবকদের ধন্যবাদ জানান। তিনি বলেন, এ ধরনের আয়োজন শিক্ষার্থীদের মনে আত“বিশ্বাস সৃষ্টি করতে সহযোগিতা করে।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!