একাদশ জাতীয় সংসদ নির্বাচন

আরব আমিরাতে প্রবাসী নির্বাচনী প্রচারণা উদ্ভোধন করলেন – আহমদ আলী মুকিব

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সৌদিআরব বিএনপি সভাপতি আহমেদ আলী মুকিব বলেছেন, মনে রাখতে হবে আমাদের জন্য এটা শেষ সুযোগ। ভোটারদের ও তা বুঝাতে হবে। যত অসুবিধা হোক না কেনো, যত হুমকি-ধামকি থাকুক না কেনো আপনাদের ভোট কেন্দ্রে যেতে হবে। সেখানে যদি বাধা দেয় তাহলে প্রতিরোধ করতে হবে। যেখানেই তারা বাধা দেবে সেখানেই প্রতিরোধ করতে হবে। তাহলেই ভোট প্রয়োগ করা সম্ভবপর হবে। এছাড়া অন্য কোনো বিকল্প নেই আমাদের। অন্য কোনো বিকল্প নেই ভোট ছাড়া।

মুকিব আরও বলেন, বাংলাদেশের মানুষের জন্য, বাংলাদেশের গণতন্ত্রের জন্য, বাংলাদেশে আইনের শাসনের জন্য, বিচার বিভাগের স্বাধীনতার জন্য, গণমাধ্যমের স্বাধীনতার জন্য, একটি সুস্থ-ভদ্র-সভ্য সমাজ গড়ার জন্য যাঁরা দীর্ঘকাল সংগ্রাম করছেন এখন সঠিক সময় এসেছে তাঁদেরকে ভোটের মাধ্যমে নির্বাচন করা। আমাদের ভোটের মাধ্যমে এই সরকারের সব অপকর্মের উত্তর দিতে হবে।

তিনি আরও বলেন, সরকার জানে তারা যতই কলা-কৌশল করুক, যত নীল-নকশা, পরিকল্পনা করুক না কেনো মাঠ পর্যায়ে তাদের ভোট নেই। আমাদের নির্বাচনে অংশগ্রহণ করার এই সিদ্ধান্তে ধানের শীষের জোয়ার উঠেছে। এটা তারা সমলাতে পারবে না।

আহমদ আলী মুকিব বলেন, ‘আমি প্রবাসীদের বলতে চাই, এখন আপনাদের সময়। আপনারা দেশে , আপনার পরিবারের সদস্যকে ধানের শীষে ভোট দিতে বলেন। এটি শুধু বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের লড়াই নয়, এটি দেশের ১০ কোটি ভোটারের লড়াই।’

মুকিব বলেন, ‘আমি সব প্রবাসীদের প্রতি আহ্বান জানাচ্ছি যে, খালেদা জিয়াকে মুক্ত করার এবং বর্তমান সরকারের নিপীড়ন থেকে মুক্তি পাওয়ার এটি শেষ সুযোগ।’ সে জন্য বিএনপির প্রবাসীদের হতাশ না হয়ে জনগণকে ভোটকেন্দ্রে আনার জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালানোর আহ্বান জানান মুকিব।

বৃহস্পতিবার (ডিসেম্বর ৬) বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি সংযুক্ত আরব আমিরাত শাখার উদ্যেগে প্রবাসী নির্বাচন প্রচারনা অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় প্রবাসীদের জন্যে একটি প্রচারপত্র বিলি করা হয়।

সংযুক্ত আরব আমিরাত বিএনপির সভাপতি জাকির হোসেনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সৌদিআরব বিএনপি সভাপতি আহমেদ আলী মুকিব ছাড়া সভায় আরো বক্তব্য রাখেন – সাধারণ সম্পাদক আব্দুল সালাম তালুকদার, সহ-সভাপতি নুরুল আলম ,আমিরুল ইসলাম এনাম, ফিরোজ কায়ছার, সিরাজুল ইসলাম নবাব, আবুধাবী বিএনপির সভাপতি ইসমাঈল হোসেন তালুকদার, দুবাই বিএনপির সভাপতি ইঞ্জিঃ ফারুক মাহমুদ চোধুরী, শারজাহ বিএনপির সভাপতি ইঞ্জিঃ করিমুল হক, আজমান বিএনপির সভাপতি শাহিনুর শাহিন, ফুজিরা বিএনপির সভাপতি সিরাজুল ইসলাম, আল সাইন বিএনপির শওকাত ওসমান রানা, মোঃ ইমরান হোসেন, আজিজুল ইসলাম কিরন, সাইদ ভুইয়া, আতাউর রহমান আতা, জাহাঙ্গীর আলম রুপু, সভা পরিচালনা করেন যৌথভাবে সেলিম খান, সামসুর সপ্না ও আরব আমিরাত বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ ।

শেয়ার করুন: