আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কানাডা যুবলীগের উদ্যোগে আলোচনা সভা ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত

মায়ের ভাষার মর্যাদা রক্ষায় ১৯৫২ সালে যাঁরা প্রাণ দিয়েছেন, সেইসব ভাষা সৈনিকদের স্মরণে এবং তাঁদের প্রতি শ্রদ্ধা জানানোর জন্য কানাডার মন্ট্রিয়ালের কো-দে-নেইজ অডিটোরিয়ামে কানাডা যুবলীগের উদ্যোগে আলোচনা সভায় বক্তারা বলেন, জীবনের তাগিদে নিজের দেশ ছেড়ে আমরা বিদেশে বসবাস করলেও আমাদের মাতৃভাষার প্রতি মমত্ববোধ সবসময় আমাদের হৃদয়ে লালন করি। বিদেশের মাঠিতে বেড়ে উঠা নতুন প্রজন্মকে বেশি করে বাংলা ভাষা চর্চা করার জন্য সকল অভিবাবকদের প্রতি আহবান জানানো হয় আলোচনা সভায়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন কানাডা যুবলীগের সভাপতি শরিফ উল্লাহ্। অনুষ্ঠানে নাজনীন নিশার সঞ্চালনায় আলোচনায় সভায় অংশ নেন যুবলীগ সাংঠনিক সম্পাদক নজরুল ইসলাম , মনজুরুল ইসলাম চৌধুরী , সুকুমার চক্রবর্তি , মো: আমজাদ হোসেন , মুক্তিযোদ্ধা সাইফুল আলম , মাইনুল ইসলাম , মাসুদুর রহমান ,সাইদ আহমেদ ,রায়হান হোসাইন ,কানাডা লিবারেল পার্টির আর টি এন মাসুদ,মিনুর রহমান সরকার, কনজারভেটিভ পার্টির মহিলা নেত্রী ইসরাত আলম, আওয়ামীলীগের নেতা মন্জুর রহমান চৌধুরী ও সুকুমার চক্রবর্তী সহ নানা শ্রেণী পেশার মানুষ।

সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন রুমা কর ও আশরাফুল পাভেল এবং কবিতা আবৃত্তি করেন মুফতি ফারুক ও তৌফিকুর রহমান।

শেয়ার করুন: