বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

৬ বছর থেকে মুসলিম শিক্ষক নেই!

বালাগঞ্জের বির্ত্তনীয়া প্রথমিক বিদ্যালয়ের মুসলিম শিক্ষার্থীরা ধর্মীয় শিক্ষা থেকে বঞ্চিত



বালাগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের বির্ত্তনীয়া সরকারী প্রথমিক বিদ্যালয়ে দীর্ঘ ৬ বছর থেকে কোন মুসলিম শিক্ষক না থাকায় ইসলাম ধর্ম শিক্ষা থেকে বঞ্চিত রয়েছেন মুসলিম অধ্যুষিত এলাকার শিক্ষার্থীরা। বিদ্যালয়ে ২১০ জন শিক্ষার্থীদের মধ্যে ১৮৪ জন মুসলিম ও ২৬ জন হিন্দু শিক্ষার্থীরা পড়াশোনা করছে।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সাংবাদিক আবুল কাশেম অফিক জানান, বিগত ২০১৩ সালে বেদানা বেগম নামের একজন সহকারী শিক্ষিকা প্রায় তিন মাসের জন্য বিদ্যালয়ে শিক্ষকতা করে অন্যত্র বদলি হয়ে যাওয়ার পর থেকে আর কোন মুসলিম শিক্ষক এই বিদ্যালয়ে আসেন নাই। বিদ্যালয়ের ৫ জন শিক্ষক-শিক্ষিকার মধ্যে ৫ জনই হিন্দু।

তিনি আরো জানান, কমিটির দায়িত্বভার গ্রহণের পরপরই মুসলিম শিক্ষকের জন্য উপজেলা শিক্ষা অফিসের বরাবরের একটি দরখাস্ত দেন এবং তৎকালীন উপজেলা চেয়ারম্যান ও ইউএনও মহোদয়কে অনুলিপিসহ সরাসরি অবহিত করে আলোচনা করেছেন। তাঁরা শিক্ষকের ব্যবস্থার আশ্বাস দিলেও এখন পর্যন্ত কোন ব্যবস্থা হয়নি। এমনকি বারবার যোগাযোগ করা হলেও শিক্ষকের ব্যবস্থা হচ্ছে হবে বলে কালক্ষেপণ করা হচ্ছে। এই বিষয়ে তিনি বর্তমান উলজেলা চেয়ারম্যানকেও মৌখিকভাবে অবহিত করেছেন বলে জানিয়েছেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা কল্পনা দাস বলেন, মুসলিম কোন শিক্ষক না থাকায় আমরা বই দেখে দেখে ইসলাম ধর্মের বাংলা অংশ পড়াচ্ছি। আরবি আমাদের জানা না থাকায় পড়াতে পারছিনা।

এ ব্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রকিব ভূইয়া সাথে যোগাযোগ করা হলে – বিষয়টি তিনি দেখবেন বলে আশ্বাস দেন।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!