শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

গোলাপি বলের ঐতিহাসিক লড়াই আজ



আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা, তারপরেই ক্রিকেটের অনেক ইতিহাসের সাক্ষী কলকাতার ইডেন গার্ডেন্সে তৈরি হবে আরও এক ইতিহাস: উপমহাদেশের প্রথম ‘গোলাপি বল’ টেস্টের আয়োজক হিসাবে। আর এই ইতিহাসের সঙ্গে যুক্ত হবে বাংলাদেশের নামও। গোলাপি বলের সঙ্গে রঙ মিলিয়ে ইডেনের সবুজ মাঠ আর তার আশপাশটাও এখন গোলাপিময়।

জানাগেছে সিএবির সব কর্মকর্তা, মাঠে যারা কাজ করবেন – সবাই গোলাপি জামা পরবেন, খেলার ব্রেক টাইমে চারটে বড় ফ্লাড লাইট স্ট্যান্ডে গোলাপি আলো জ্বলবে। স্টেডিয়ামের সব স্তম্ভগুলো গোলাপিতে মুড়ে দেওয়া হয়েছে, গঙ্গায় গোলাপি নৌকো চলছে, ম্যাসকট দুটোর রঙ গোলাপি আর নীল।

একদিনের ক্রিকেট আর টি-টোয়েন্টির যুগে আভিজাত্য টিকিয়ে রেখে কীভাবে দর্শকদের টেস্ট-মুখী করা যায়, তা নিয়ে চিন্তাভাবনা অনেক দিনের। নানা পরীক্ষা নিরীক্ষার পরে বলের রঙ আর ম্যাচের সময় বদলিয়ে বছর চারেক আগে থেকে শুরু হয় পিঙ্ক বল বা গোলাপি বল টেস্ট। ২০১৫ সালে গোলাপি বল দিয়ে দিন-রাতের প্রথম টেস্ট হয় অস্ট্রেলিয়ায়।

এদিকে সিএবি সূত্রে জানা গেছে এই টেস্টের প্রথম চারদিনের টিকিট সম্পূর্ণ শেষ, অর্থাৎ ওই চারদিন মাঠে হাজির হবেন ৬৫ থেকে ৭০ হাজার মানুষ। গত কয়েকদিন ধরে তাই ইডেনে টিকিটের খোঁজে এসে ফিরে যাচ্ছেন বহু মানুষ। এই টেস্ট যে কিছুটা হলেও উন্মাদনা তৈরি করেছে নারী-পুরুষ নির্বিশেষে সেটাও ইতোমধ্যে দেখা গেছে টিকিটের লাইনে।

বাংলাদেশ থেকেও অনেক মানুষ ইতিমধ্যেই কলকাতায় চলে গেছেন খেলা দেখতে। ইডেন আর তার আশপাশে চোখে পড়ছে বাংলাদেশের জাতীয় দলের টি-শার্ট পরা মানুষজন।

জাকজমকপূর্ণ এই টেস্ট ম্যাচের শুরুর মুহূর্তের দিকে এখন তাকিয়ে আছেন সকলে, যখন হেলিকপ্টার থেকে নেমে আসবেন ভারতীয় বিমানবাহিনীর দুজন প্যারাট্রুপার – তারা দুটি গোলাপি বল তুলে দেবেন দুই দলের দুই অধিনায়কের হাতে।

বিবিসি

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!