শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০ খ্রীষ্টাব্দ | ১৫ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ

ময়মনসিংহে সব রুটে বাস চলাচল বন্ধে দুর্ভোগে যাত্রীরা



কোনো ধরনের পূর্ব ঘোষণা ছাড়াই হঠাৎ শুরু হওয়া পরিবহন ধর্মঘটে ময়মনসিংহ থেকে ঢাকাসহ সব রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। দীর্ঘক্ষণ বাসের জন্য অপেক্ষা করে ফিরে যেতে হচ্ছে তাদের।

সোমবার বিকাল সাড়ে ৩টা থেকে মাসকান্দা বাসস্ট্যান্ড ও পাটগুদাম বাস টার্মিনালসহ সব রুটের বাস চলাচল বন্ধ করে দেয় পরিবহন মালিক ও শ্রমিকরা। শ্রমিকদের মারধর এবং বিআরটিসি বাস প্রত্যাহারের দাবিতে এ ধর্মঘট আহবান করা হয় বলে জানা গেছে।

ময়মনসিংহ জেলা মোটর মালিক সমিতির মহাসচিব মাহবুবুর রহমান জানান, প্রথমে স্বল্প পাল্লায় বিআরটিসি বাস দেয়া হলেও পর্যায়ক্রমে সেটি দুরপাল্লাসহ ময়মনসিংহের বিভিন্ন রুটে সম্প্রাসারণ করা হয়েছে। সমিতিকে না জানিয়ে গতকাল ময়মনসিংহ-নেত্রকোনা সড়কে ১০টি বিআরটিসি বাস দেয়া হয়েছে। তিনি জানান, তাদের দাবি ছিলো সমন্বয় করে বিআরটিসি বাস চালানোর কিন্তু সেটি না হওয়ায় পরিবহন ধর্মঘট ছাড়া বিকল্প কোন পথ ছিলো না।

নেত্রকোনা মহুয়া বাস সার্ভিসের চালক মোবারক হোসেন জানান, এই রুটে বিআরটিসির ১০টি বাস চললে আমাদের না খেয়ে থাকতে হবে।

আমাদের দাবি না মানলে আমরা আর বাস চালাবো না। এদিকে রাজধানী ঢাকাসহ বিভিন্ন রুটে বাস চলাচল না করায় যাত্রীরা চরম দূর্ভোগে পড়েছে।

নগরীর মাসকান্দা বাসস্ট্যান্ডে অপেক্ষমান যাত্রী আবুল কালাম বলেন, কালকেও আমরা এখান থেকে বাসে চড়েছি। বাস বন্ধ থাকার কোন মেসেজ আমরা পাইনি। কিন্তু আজ এসে দেখি বাস বন্ধ। এখন আর কি বাড়ি ফিরে যেতে হবে। এ বিষয়ে ময়মনসিংহ জেলা প্রশাসক মিজানুর রহমান গণমাধ্যমকে বলেন, শ্রমিক-মালিক সংগঠনের নেতাদের সঙ্গে আলোচনা করে শিগগিরই এ সমস্যা সমাধান করা হবে।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!