বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

বালাগঞ্জ সৎসঙ্গের উদ্যোগে শ্রীশ্রীঠাকুর অনুকুল চন্দ্রের ১৩২তম জন্ম মহোৎসবের আজ শেষ দিন



বালাগঞ্জ সৎসঙ্গের উদ্যোগে শ্রীশ্রীঠাকুর অনুকুল চন্দ্রের ২ দিনব্যাপী ১৩২তম জন্ম মহোৎসব অনুষ্ঠান শুরু হয়েছে। বৃহস্পতিবার (২৩ জানুয়ারী) বালাগঞ্জ শ্রী শ্রী মদন মোহন জিউ আশ্রম প্রাঙ্গনে যুগপুরুষোত্তম শ্রী শ্রী ঠাকুর অনুকুল চন্দ্রের ১৩২তম এ জন্ম মহোৎসবের শুরু হয়েছে। এ উপলক্ষে সন্ধ্যা সাড়ে পাঁচটায় সমবেদ রিনতি প্রার্থনা ও সদগ্রস্থাদি পাঠ ও সৎসঙ্গ অধিবেশনের মধ্য দিয়ে শুরু হয়। পরে শ্রীমদ্ভাগবত গীতা পাঠ করেন সুনামগঞ্জ তেঘরিয়ার যাজক, পন্ডিত শ্রীযুক্ত বিনয় ভুষন তালুকদার।

আজ শেষ দিন ২৪ জানুয়ারী দিনব্যাপী অনুষ্ঠানের মধ্যে রয়েছে ভোর ৪ টা ৩১ মিনিটে নহবৎ, ৫টা১ উষা কীর্ত্তন,ভোর ৬টা৩২ মিনিটে প্রাতঃ কালীন সমবেত প্রার্থনা,সহগ্রস্থাদিপাঠ এবং বিশ্বশান্তি কামনায় নাম জপ, সকাল ৭ টা ১ স্থানীয় শিল্পীদের পরিচালনায় ভজন সঙ্গীত, সকাল ৯ টা ১ শ্রীশ্রী ঠাকুরের প্রতিকৃতি সহ বর্ণাট্য শোভাযা, সকাল সাড়ে দশটায় বানী প্রতিযোগীতা বিষযঃ শ্রীশ্রী ঠাকুরের অমিয় বানীর তাৎপর্য। ১১টা ১০ মাতৃ সম্মেলন বিষয়ঃআর্দশ সমাজ গঠনে নারীর ভুমিকা, ১২ টা ৪০ এ শ্রীশ্রী ঠাকুরের ভাবার্দশে লীলা সংকীর্তন পরিবেশনায় চট্রগ্রাম থেকে আগত মৃনাল কান্তি দাস ও তার দল,দুপুর ১ টায় ভান্ডায়ায মহা প্রসাদ বিতরন।সাড়ে তিনটায় ধর্ম সভা বিষয়ঃ শ্রী শ্রীঠাকুরের দিব্যজীবন ও আচার্য্য পরস্পরা। সাড়ে পাঁচটার সন্ধ্যাকালীন সমবেত বিনতি প্রার্থনা ও সহগ্রস্থাদি পাঠ। ৬টায় দলীয ভজন কীর্তন, রাত সাতটায শ্রী শ্রীঠাকুরের ভাবাদর্শে লীলা সংকীর্তন পরিবেশনায় ঈশ্ববানী সম্প্রদায় শ্রীমিলন মজুমদার বরিশাল রাত দশটায় তৎপর পুরুষোত্তম ধ্বনির মাধ্যমে উৎসবের সমাপ্তি।

উক্ত মহোৎসবে সকল ভক্ত বৃন্দের পদধুলি কামনা করেছেন উৎসব কমিটির সভাপতি জ্যোতিম্ময় দাস তালুকদার যীশু ও সাধারণ সম্পাদক সুমন দাস।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!