শনিবার, ৬ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ

রাজশাহীর পুঠিয়ায় ৩৬টি ভূমিহীন পরিবার পেলো খাসজমি



খাসজমি বুঝিয়ে দেয়া হচ্ছে ভূমিহীন পরিবারগুলোর মাঝে

রাজশাহীর পুঠিয়ায় ৩৬টি ভূমিহীন পরিবারের মাঝে খাস খতিয়ানভুক্ত জমির দখল দেয়া হয়েছে। বুধবার (৫ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে সহকারী কমিশনার (ভূমি) মোছা. রুমানা আফরোজ উপস্থিত থেকে ভূমিহীন পরিবারগুলোকে জমির দখল বুঝিয়ে দেন।

ভোরের কাগজে প্রকাশিত খবর থেকে জানা যায়, উপজেলার বারইপাড়া মৌজার ১ নং খাস খতিয়ানভুক্ত ৩৩১২/৩৩১৪ নং দাগের ১০৮ শতাংশ জমি প্রতিটি পরিবারকে ৩ শতাংশ করে ভাগ করে দেয়া হয়েছে।

সহকারী কমিশনার ভূমি রুমানা আফরোজ জানান, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রতিশ্রুতি ‘একটি মানুষও গৃহহীন থাকবে না’ এর বাস্তবায়নের লক্ষ্যে রাজশাহীর জেলা প্রশাসকের নির্দেশনায় এবং উপজেলা নির্বাহী অফিসারের সার্বিক তদারকিতে পুঠিয়া উপজেলাধীন বারইপাড়া মৌজার ১ নং খাস খতিয়ানভুক্ত ৩৩১২/৩৩১৪ নং দাগে ৩৬টি ভূমিহীন পরিবারকে ০৩ (তিন) শতাংশ করে জমির দখল বুঝিয়ে দেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও খাস জমি বন্দবস্ত কমিটির সভাপতি মো. ওলিউজ্জামান জানান, ভূমিহীন পরিবারগুলোর আবেদনের ভিত্তিতে খাস জমি বন্দবস্ত কমিটি সেগুলো যাচাই বাছাই করে প্রকৃত ভূমিহীন ৩৬টি পরিবার সনাক্ত করে। পরে সেগুলো রাজশাহীর জেলা প্রশাসকের কার্যালয়ে প্রেরণ করা হয়। জেলা প্রশাসকের কার্যালয় থেকে আবেদনগুলোর অনুমোদন দেয়া হলে তাদের মাঝে খাস জমি বন্দবস্ত দেয়া হয়।

তিনি আরো বলেন, প্রতিটি পরিবারকে ৩ শতাংশ করে জমি ভাগ করে দেয়া হয়েছে। সেখানে তারা নিজেরাই ঘরবাড়ি তৈরি করে বসবাস করবেন।

Print Friendly, PDF & Email
শেয়ার করুন: