রবিবার, ৯ অগাস্ট ২০২০ খ্রীষ্টাব্দ | ২৫ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ

মোড়ক উন্মোচন : কবি আসাদ চৌধুরী

কানাডা-আমেরিকায় কমিনিউটি ভাবনা গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠান আগামী ১৬ই ফেব্রুয়ারি



কানাডার সুপরিচিত লেখক ফয়জুল হক দুলার লিখা ‘কানাডা-আমেরিকায় কমিনিউটি ভাবনা’ গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠান আগামী ১৬ই ফেব্রুয়ারি (রোববার) বিকাল ২-৫ ঘটিকায় কানাডায় বাংলাদেশ সেন্টার-টরন্টোতে অনুষ্ঠিত হবে। কমিউনিটির সংক্ষিপ্ত ইতিহাস নিয়ে প্রথম লিখা এই গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠানে দেশ বরেণ্য ব্যক্তিত্ব, আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন স্কলার, কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ অংশ গ্রহণ করবেন। বইটির মোড়ক উন্মোচন করবেন একুশে পদক প্রাপ্ত দেশবরেণ্য কবি আসাদ চৌধুরী। এছাড়াও কানাডাতে প্রথম বাংলাদেশি-কানাডিয়ান নির্বাচিত প্রভিন্সিয়াল এম পি ডলি বেগম বইটির আলোকে কমিউনিটির মেইনস্ট্রিম পলিটিক্স ও ভবিষ্যত নিয়ে আলোচনা করবেন প্রকাশনা অনুষ্ঠানে।

অন্যান্যদের মধ্যে, প্রবাসে আমাদের সংস্কৃতি-প্রজন্ম-ভবিষ্যত নিয়ে গভীর আলোচনা করবেন –আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন স্কলার-ইউরোপ আমেরিকা- অস্ট্রেলিয়া –কানাডার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রফেসার ও অনেক গুলো ‘Best seller‘ গ্রন্থের লেখক ডক্টর তাজ হাসমি । প্রজন্মের শিক্ষা ও সংস্কৃতি নিয়ে বইটিতে যে গুরুত্বারোপ করা হয়েছে তা নিয়ে আলোচনা করবেন প্রাক্তন প্রফেসর, সিটি ইউনিভার্সিট নিউ ইয়র্ক ও সেনেকা কলেজের বর্তমান প্রফেসার জনাব আতাউর রহমান ।

বিশদ আলোচনায় অংশ নিবেন – এটিএন বাংলার সাবেক এসোসিয়েট প্রোডিউসার, রেডিও বাংলাদেশের কেন্দ্রীয় বার্তা সংস্থারর স্টাফ ট্রানস্লেটর, জাতিসংঘ তথ্যকেন্দ্রের এক্সটারনাল এডিটর- দৈনিক বাংলার সিনিয়র এডিটর ও বর্তমান বাংলা লাইভ আই-পি-টিভি- এর প্রযোজক সুমন রহমান। প্রথম আলো এবং একুশে টেলিভিশনের সাবেক ইকোনোমিক এডিটর, অর্থনৈতিক সাংবাদিকতায় সেরা রিপোর্টার হিসেবে অর্থনীতি সমিতি পুরষ্কার বিজয়ী ও বর্তমানে টরন্টো থেকে প্রকাশিত নতুন দেশ-অনলাইন নিউজ পোর্টালের প্রকাশক ও প্রধান সম্পাদক জনাব সওগাত আলী সাগর। বাক্সুর সাবেক ভিপি, ও ডিরেক্টর-অর্গানাইজেশন ফর টরন্টো ইন্টারন্যশনাল মাদার লেঙ্গুয়েজ ডে মনুমেন্ট ইনক্, ডিরেক্টর- বিএলআরসির-জনাব ফয়জুল করিম। অংশ নিবেন কমিউনিটির সাংস্কৃতিক অঙ্গনের সুপরিচিত সংগঠক, আবৃতিকার ও কবি রেজা অনিরুদ্ধ, সাংস্কৃতিক অঙ্গনের সুপরিচিত মুখ কবি দেলওয়ার এলাহী।

বইয়ের উল্লেখ যোগ্য প্রবন্ধ পাঠ করবেন মিসেস হোসনে আরা জামি ও শিক্ষক ও সমাজকর্মী মাহমুদা নাসরিন। সার্বিক আলোচনায় অংশ নিবেন কমিউনিটির প্রবীণ এক্টিভিষ্ট, নজরুল ফাউনণ্ডেশনের আর্কিট্যাক্ট -যার হাত দিয়ে ৯০ এর দশকে টরন্টোর সিটি হলে এক নাগাড়ে ৫ সাল বাংলাদেশ এক্সিভিশন সংঘটিত হয়-সেই শক্তিশালী সংঘটক জনাব নুরুল ইসলাম। অনুষ্ঠানের শুভ সূচনা করবেন – Best 25 Immigrant Award Recipient , সফল কম্যুনিটি সেবা এজেন্সি ও বিপেক এর আর্কিট্যাক্ট প্রবীণ কমিউনিটি এক্টিভিষ্ট জনাব মোস্থাক আহমদ ।

অনুষ্ঠানের সার্বিক পরিচালনা ও উপস্থাপনায় থাকছেন কমিউনিটির খুবই সুপরিচিত দুই আইকন কোহিনূর তানভির ও সৈয়দা মার্জিয়া আফরোজ মৌ।
অংশ গ্রহণ করবেন তরুণ ও নবীন প্রজন্মের আর ও অনেকে । আরো উপস্থিত থাকবেন কমিউনিটির সর্বস্থরের নেতৃবৃন্দ ও সদস্যগণ । বইটির লেখক ফয়জুল হক দুলা প্রকাশনা উৎসবে সবার উপস্থিতি ও সহযোগীতা কামনা করেছেন।

Print Friendly, PDF & Email
শেয়ার করুন:
error: Content is protected !!