বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

সাদা পোশাকে লম্বা সময় খেলার নিশ্চয়তা পেলেন আবু জায়েদ



প্রধান কোচ রাসেল ডমিঙ্গো আবু জায়েদ রাহির মধ্যে দেখেছেন আদর্শ টেস্ট বোলারের ছায়া। তাই তাকে সাদা পোশাকে লম্বা সময় খেলার নিশ্চয়তা দিয়েছেন এই কোচ। এমন নিশ্চয়তা মেলায় নির্ভার আবু জায়েদ মুখিয়ে আছেন দলে অবদান রাখার দিকে।

মূলত টানা টেস্ট খেলানোর মতো পেসার খুঁজছিল বাংলাদেশ। তাই তাকে দিয়ে করা হচ্ছিল চেষ্টা। কেউই ঠিক থিতু হতে পারছিলেন না। কিংবা থিতু হতেও সময় দেওয়া হচ্ছিল না কাউকে।

বাংলাদেশের সর্বশেষ খেলা ছয় টেস্টের মধ্যে কেবল ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষেই একাদশে ছিলেন না জায়েদ। সেই টেস্টে অবশ্য পেসার ছাড়াই খেলতে নেমেছিলেন বাংলাদেশ। তার আগে নিউজিল্যান্ডে দুই টেস্ট, পরে ভারতে দুই টেস্টের পর খেলে এসেছেন রাওয়ালপিন্ডি টেস্টেও।

দ্যা ডেইলি স্টারের এক প্রতিবেদন থেকে জানাযায়, ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষেও দলের মূল পেসার আবু জায়েদ-ই। তাছাড়া দলে থাকা, না থাকা নিয়ে দোলাচল কেটে গেছে জায়েদের। বুধবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন শেষে তিনি জানিয়েছেন, নিশ্চয়তা মেলায় খেলাটা হবে সহজ, ‘থাকবো কি থাকবো না, এ রকম চিন্তা ঢুকলে পারফর্ম করা কঠিন। এক ফরম্যাটেই খেলবো, এটা জানা থাকলে ভালো খেলা সহজ হয়ে যায়।’

ভারতে দলের হয়ে জুতসই বল করেছেন। পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্টেও ছিলেন গুরুত্বপূর্ণ ভূমিকায়। দারুণ এক স্পেলসহ ৮৬ রানে নেন ৩ উইকেট। কিন্তু দেশে ঠিক ওইরকম পেস বান্ধব উইকেট পাওয়া মুশকিল। এখানে খেলার অনুপ্রেরণা খুঁজবেন দলের পরিস্থিতি বুঝে, ‘দলের জন্য কী করতে হবে, সেটা জানাটাই আসল। দুই পেসার খেলবে নাকি এক পেসার, তা এখনো জানি না। বিসিএল বা জাতীয় লিগে স্পিনাররা বেশি রান দিলে পেসারদের কাজ হয় রান কম দেওয়া। এতে স্পিনাররা পরে এসে উইকেট নিতে পারে। দলের জন্য যেটা কাজে লাগবে, সেটা করাই আসল অনুপ্রেরণা।’

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!