শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

নানা আয়োজনে কলুমা আব্দুল গফুর একাডেমির যুগপূর্তি উৎসব অনুষ্ঠিত



বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাকুর রহমান মফুর বলেছেন, শিক্ষার্থীদের পেটে ক্ষুধা থাকলে তাদের কাছ থেকে ভাল পড়ালেখার আশা করা যায় না, তাই শিক্ষার্থীদের ভাল পড়ালেখার স্বার্থে তাদের পর্যাপ্ত খাবার তথা পুষ্টিসমৃদ্ধ খাবার দিতে হবে। এ ব্যাপারে বিশেষ করে অভিভাবকদের যত্নশীল হতে হবে। তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার সরকার শিক্ষার উন্নয়নে ব্যাপক কর্মসূচি বাস্তবায়ন করছে। আজকের শিক্ষার্থীদের সুষ্ঠুভাবে পড়ালেখার সুযোগ দিয়ে তাদের আগামীদিনের শিক্ষিত জাতি হিসেবে প্রতিষ্ঠিত করতে হবে। তিনি গত সোমবার (২৪ ফেব্রুয়ারি) বিকালে বালাগঞ্জ উপজেলার কলুমা আব্দুল গফুর একাডেমির একযুগ পূর্তি উপলক্ষে প্রাক্তন ছাত্র-শিক্ষক পুনর্মিলনী ও আনন্দ উৎসবে প্রধান অতিথির বক্তৃতাকালে উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি একাডেমি সরকারিকরণের ব্যাপারে সহযোগিতার প্রতিশ্রুতি ব্যক্ত করে সংশ্লিষ্ট এলাকাবাসী, শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবকদের শুভেচ্ছা জানান। এ উপলক্ষে একাডেমির উদ্যোগে গত সোমবার (২৪ ফেব্রুয়ারি) সকালে জাতীয় পতাকা উত্তোলনের পর আনন্দ র‌্যালি, কেক কাটা, আলোচনা সভা, প্রকাশিত স্মারকের মোড়ক উন্মোচন ও সাংস্কৃতিক পরিবেশনাসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন কলুমা আব্দুল গফুর একাডেমির প্রিন্সিপাল ওয়েস আহমদ।

পুনর্মিলনী অনুষ্ঠান আয়োজক কমিটির সদস্য ও প্রাক্তন শিক্ষার্থী জিয়াউর আল সামীর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন – জালালপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ আওলাদ হোসেন, বালাগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সামস্ উদ্দিন সামস্, দেওয়ান আব্দুর রহিম হাই স্কুল এণ্ড কলেজের প্রধান শিক্ষক খলিলুর রহমান, দেওয়ান বাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল আলম, সিলেট জজকোর্টের আইনজীবী এডভোকেট জুয়েল আহমদ, জনকল্যাণ সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি মইনুল ইসলাম সালেহ, দেওয়ান আব্দুর রহিম হাই স্কুল এণ্ড কলেজের প্রভাষক জাকারিয়া টিপু, কুবেরাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. দুদু মিয়া, বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. জিল্লুর রহমান জিলু, শিক্ষানুরাগী তুরণ মিয়া, বাবুল মিয়া, সালেহ আহমদ শাহিন, কফিল আহমদ, খায়রুল ইসলাম, কলুমা আব্দুল গফুর একাডেমি পরিচালনা কমিটির উপদেষ্টা সদস্য মো. কনর মিয়া, মো. চুনু মিয়া, মিজানুর রহমান মির্জা, একাডেমির ভাইস প্রিন্সিপাল আব্দুল কাইয়ুম, শিক্ষক মাওলানা ফারুক আহমদ, রুহুল আমিন, মিঠন পুরকায়স্থ, বেলাল আহমদ, শিল্পী রাণী দাস, আজহার খান, সোহাগ আহমদ মাছুম, জুনি শাহরিন লাকি, জুমা বেগম, খাদিজা বেগম, শিরিন বেগম, প্রাক্তন শিক্ষক মাহমুদ সুলতান, সুমন আহমদ, মনছুর আহমদ, আজিম উদ্দিন, আব্দুল নূর, সালমা বেগম, আছমা বেগম, কল্পনা বেগম, শাবানা বেগম, পুনর্মিলনী অনুষ্ঠান আয়োজক কমিটির আহবায়ক আজাদুর রহমান আজাদ, যুগ্ম আহবায়ক মাসুদুর রহমান, সদস্য সচিব জেবলু আহমদ, যুগ্ম সদস্য সচিব নামির আহমদ সাজু, সদস্য দিনার হোসেন, শাহজাহান আহমদ, তারেক আহমদ, শামীম আহমদ, সাজু আহমদ, মাছুম আহমদ, মিনহাজ আবেদিন, পাবেল আহমদ, অলিদ আহমদ, রুজেল মিয়া, এনায়েতুর রহমান সাকিব, সাব্বির আহমদ, জুবায়ের আহমদ তারেক, সেজু মিয়া, মামুন আহমদ প্রমুখ।

এছাড়াও আয়োজিত অনুষ্ঠানে বিপুল সংখ্যক প্রাক্তন শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী অংশগ্রহণ করেন। উৎসবমূখর এ আয়োজন সফল করার জন্য কলুমা আব্দুল গফুর একাডেমির পক্ষ থেকে সংশ্লিষ্ট সকলকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানানো হয়েছে।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!