শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

২৪ ঘণ্টায় করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রে মারা গেছেন ১৪৮০ জন



যুক্তরাষ্ট্রে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এখন পর্যন্ত দুই লাখ ৭৭ হাজার একশ ৬১ জন সে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে এবং মারা গেছে সাত হাজার চারশ ছয়জন।

গত ২৪ ঘণ্টায় প্রায় দেড় হাজার মানুষের প্রাণ গেছে যুক্তরাষ্ট্রে। করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর সারাবিশ্বে একদিনে কোনো দেশে এটাই সর্বোচ্চ সংখ্যক মৃত্যুর ঘটনা।

জন হপকিন্স ইউনিভার্সিটির তথ্যানুসারে, সে দেশে এক হাজার চারশ ৮০ জন মানুষ মারা গেছে বৃহস্পতিবার সকাল থেকে গতকাল শুক্রবার সকাল পর্যন্ত।

এর আগের দিন দেশটিতে এক হাজার একশ ৬৯ জনের মৃত্যু হয়েছে। অন্য যে কোনো দেশের তুলনায় যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা বেশি। এমনকি ইতালির তুলনায় যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা দ্বিগুণ।

সারাবিশ্বে বর্তমানে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১০ লাখ ৯৮ হাজার তিনশ ৯০ জন এবং মারা গেছে ৫৯ হাজার একশ ৫৯ জন। চিকিৎসাধীন অবস্থায় আছে আট লাখ ১০ হাজার তিনশ আটজন। তার মধ্যে গুরুতর অবস্থা ৩৯ হাজার তিনশ ৯১ জনের। সুস্থ হয়ে এখন পর্যন্ত হাসপাতাল ছেড়ে যাওয়া ব্যক্তির সংখ্যা দুই লাখ ২৮ হাজার নয়শ ২৩ জন।

পরিস্থিতি বিবেচনা করে সবাইকে মাস্ক পরার অনুরোধ জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেছেন, ৩৩০ মিলিয়ন মানুষের উচিত স্বাস্থ্যকর্মীদের ব্যবহারের আদলে নয় এমন মাস্ক পরা।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!