শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

করোনাভাইরাসে বিদেশে ৪৫২ জন বাংলাদেশির মৃত্যু, আক্রান্ত ১১ হাজারের বেশি



বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসের সংক্রমণে বাংলাদেশের নাগরিকদের মৃত্যু ও আক্রান্ত হওয়া অব্যাহত রয়েছে। গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে আরও দুজন বাংলাদেশি মারা গেছেন করোনাভাইরাসের সংক্রমণে। এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত ২৩১ জন বাংলাদেশি মারা গেছেন। সব মিলিয়ে বিশ্বের ১৫টি দেশে ৪৫২ জন বাংলাদেশি মারা গেছেন। আর বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত বাংলাদেশির সংখ্যা ১১ হাজার ছাড়িয়ে গেছে।

আজ রোববার বিভিন্ন দেশের স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইট, বিদেশে বাংলাদেশ মিশন এবং প্রবাসী বাংলাদেশিদের কাছ থেকে মৃত্যু ও আক্রান্ত লোকজনের বিষয়ে এ তথ্য পাওয়া গেছে।

উল্লেখ্য, বিশ্বের বিভিন্ন দেশে বিশেষ করে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ পাশ্চাত্যের দেশগুলোতে করোনাভাইরাসের সংক্রমণে মারা যাওয়া বাংলাদেশিদের উল্লেখযোগ্য অংশ ওই সব দেশে নাগরিকত্ব পেয়েছেন বা প্রক্রিয়ায় রয়েছেন।

আজ রোববার পর্যন্ত ১৫ দেশে ৪৫২ জন বাংলাদেশি করোনাভাইরাসের সংক্রমণে মারা গেছেন। এদের মধ্যে যুক্তরাষ্ট্রে ২৩১ জন, যুক্তরাজ্যে ১২২ জন, সৌদি আরবে ৫৫ জন, ইতালিতে ৮ জন, কানাডায় ৭ জন, সংযুক্ত আরব আমিরাতে ৬ জন, ফ্রান্স ও স্পেনে ৫ জন করে, কাতারে ৪ জন, কুয়েতে ৩ জন, সুইডেনে ২ জন, কেনিয়া, লিবিয়া, দক্ষিণ আফ্রিকা ও গাম্বিয়ায় ১ জন করে বাংলাদেশি মারা গেছেন।

এদিকে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ সিঙ্গাপুরে সবচেয়ে বেশিসংখ্যক বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। দেশটিতে গতকাল শনিবার পর্যন্ত ১৮ হাজার ২০৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর আক্রান্তদের মধ্যে বিদেশিদের সংখ্যাই সবচেয়ে বেশি। করোনাভাইরাসে আক্রান্ত লোকজনের মধ্যে বাংলাদেশের নাগরিকের সংখ্যা ৮ হাজার ছাড়িয়ে গেছে। সিঙ্গাপুরের পর আনুষ্ঠানিকভাবে সবচেয়ে বেশি বাংলাদেশি আক্রান্ত হয়েছেন সৌদি আরবে। দেশটিতে ১ হাজার ৭০০–র বেশি আক্রান্ত হয়েছেন। কাতারে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত বাংলাদেশির সংখ্যা এক হাজারের বেশি। এ ছাড়া কুয়েতে ১৭০, ইতালিতে ১৪০, স্পেনে ১০০–র বেশি এবং সংযুক্ত আরব আমিরাতে ৬০ জন। অর্থাৎ যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য বাদ দিয়ে এই দেশগুলোতে আক্রান্ত বাংলাদেশির সংখ্যা ১১ হাজার ছাড়িয়ে গেছে।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!