বৃহস্পতিবার, ১৩ অগাস্ট ২০২০ খ্রীষ্টাব্দ | ২৯ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ

বালাগঞ্জ ওসমানীনগরে ‘নিসচা যুক্তরাজ্য’-এর খাদ্যসামগ্রী বিতরণ সম্পন্ন



করোনাভাইরাসজনিত পরিস্থিতিতে কর্মহীন শ্রমজীবী, অস্বচ্ছল প্রায় ৫শ পরিবারকে খাদ্যসামগ্রী উপহার দিয়েছে ‘নিরাপদ সড়ক চাই যুক্তরাজ্য’। নিরাপদ সড়ক চাই যুক্তরাজ্যের উদ্যোগে, নিসচা যুক্তরাজ্যের সভাপতি সেলিম আহমদ চৌধুরী এবং তাঁর আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধবের অর্থায়নে ওসমানীনগর ও বালাগঞ্জ উপজেলার ৪শ ৭৫টি পরিবারের মধ্যে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

এদিকে ওসমানীনগর ও বালাগঞ্জে খাদ্যসামগ্রী বিতরণের অংশ হিসেবে গত রোববার (০৫ জুলাই) বিকালে বালাগঞ্জের দেওয়ান বাজার ইউনিয়নের ২৮টি পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী উপহার বিতরণ করা হয়েছে। ‘নিরাপদ সড়ক চাই যুক্তরাজ্য’-এর পক্ষ থেকে খাদ্যসামগ্রী বিতরণ করেন বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. জিল্লুর রহমান জিলু। এ সময় বিশিষ্ট ব্যবসায়ী মো. সুরুজ মিয়া, বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সহ সাধারণ সম্পাদক আব্দুল কাদির, অর্থ সম্পাদক এসএম হেলাল প্রমুখ উপস্থিত ছিলেন। এ উপলক্ষে আয়োজিত দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন হাসান আহমদ।

এর আগে গত শনিবার (০৪ জুলাই) ওসমানীনগর ও বালাগঞ্জে খাদ্যসামগ্রী বিতরণ কর্মসূচির উদ্বোধন উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। ওসমানীনগর উপজেলার উছমানপুর ইউনিয়নের গহরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আয়োজিত উদ্বোধনী সভাপতিত্ব করেন প্রবীণ রাজনীতিক আব্দুল মতিন চৌধুরী। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন ওসমানীনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বেরাখাল গহরপুর রাঙ্গাপুর মসজিদের ইমাম ও খতিব মাওলানা দিদার মিয়া।

ধারাভাষ্যকার জুয়েল আহমদ নূরের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন – ওসমানীনগর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দাল মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক অরুনোদয় পাল ঝলক, উছমানপুর ইউনিয়ন পরিষদের সদস্য ফারুক মিয়া চৌধুরী, আওয়ামী লীগ নেতা মসুদ আহমদ চৌধুরী, এনাম হোসেন চৌধুরী, মুক্তার হোসেন চৌধুরী, গোয়ালাবাজারের বিশিষ্ট ব্যবসায়ী কুহেলুর রহমান চৌধুরী, যুক্তরাজ্য প্রবাসী জুয়েলুর রহমান চৌধুরী, বিশিষ্ট সমাজকর্মী খসরু মিয়া চৌধুরী, মিনার আহমদ চৌধুরী, রুবেল আহমদ তফাদার, জহির আহমদ, জুবের খান, আব্দুল আজিজ তালুকদার, জাহাঙ্গীর আহমদ, আল আমিন আনসারী, সুজেল আহমদ চৌধুরী, তজমুল আলী, মাসুক মিয়া চৌধুরী, রাজিব আহমদ, বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. জিল্লুর রহমান জিলু প্রমুখ। এ সময় ‘শেখ হাসিনা যুব সৈনিক পরিষদ’র সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে ওসমানীনগর ও বালাগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নে কর্মহীন শ্রমজীবী এবং সুবিধাবঞ্চিত পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ কাজে সর্বাত্মক সহযোগিতার জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানিয়েছেন ‘নিরাপদ সড়ক চাই যুক্তরাজ্য’-এর সভাপতি সেলিম আহমদ চৌধুরী।

আলাপকালে তিনি জানান, নিরাপদ সড়ক চাই একটি সামাজিক সংগঠন। দেশে সড়ক নিরাপত্তা নিশ্চিত করতে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের নেতৃত্বে নিরাপদ সড়ক চাই জোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। তিনি বলেন, আমরা ‘নিসচা যুক্তরাজ্য’-এর পক্ষ থেকেও দেশবাসীর কল্যাণে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে থাকি। বর্তমানে বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ওসমানীনগর ও বালাগঞ্জে কর্মহীন শ্রমজীবী, অস্বচ্ছল পরিবারের দুঃসময়ে সহযোগিতার জন্য খাদ্যসামগ্রী বিতরণ কর্মসূচি গ্রহণ করা হয়েছে। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে আমরা বিদেশেও নানাভাবে ক্ষতিগ্রস্ত। তারপরও দেশের মানুষের জন্য আমাদের এ ক্ষুদ্র প্রচেষ্টা। আমরা দেশবাসীর দোয়া চাই, ভালোবাসা চাই এবং সকলকে নিজ নিজ অবস্থানে থেকে সচেতন থাকার আহবান জানাই।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!