শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

লক্ষ্মীপুর-২ আসনের সাংসদ পাপুল কুয়েতের নাগরিক হলে তাঁর আসন শূন্য হবে : প্রধানমন্ত্রী



প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, লক্ষ্মীপুর-২ আসনের সাংসদ মোহাম্মদ শহিদ ইসলাম ওরফে পাপুল কুয়েতের নাগরিক হলে তাঁর আসন শূন্য হবে।এই বিষয়ে তদন্ত চলছে। নিয়মানুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

আজ বুধবার জাতীয় সংসদে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, যে সাংসদের কথা বলা হচ্ছে, তিনি স্বতন্ত্র সাংসদ। তিনি আাওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন। কিন্তু তাঁকে মনোনয়ন দেওয়া হয়নি। ওই আসন জাতীয় পার্টিকে ছেড়ে দেওয়া হয়েছিল। কিন্তু তারাও নির্বাচন করেনি। ফলে শহিদ ইসলাম জিতে আসেন। এরপর তাঁর স্ত্রীকেও যেভাবেই হোক, সাংসদ করেছেন। সাংসদ শহিদ কুয়েতের নাগরিক কি না, সেই বিষয়ে আমরা কুয়েতে কথা বলছি। সেটা দেখব। আর সেটা হলে তাঁর ওই সিট হয়তো খালি করতে হবে। কারণ, যেটা আইনে আছে, সেটা হবে। তার বিরুদ্ধে আমরা দেশেও তদন্ত করছি।’

করোনাকালে ত্রাণসহায়তার দুর্নীতি ও অনিয়মের বিষয়ে শেখ হাসিনা বলেন, ৫০ লাখ পরিবারকে ত্রাণ দেওয়ার জন্য যে তালিকা, তা তিন দফা যাচাই-বাছাই করা হয়েছে। প্রত্যেকের জাতীয় পরিচয়পত্র ও ভোটার তালিকায় নামের তথ্য মিলিয়ে নেওয়া হয়েছে। সবকিছু যাচাই করে যথাযথ নিশ্চিত হয়েই বাংলাদেশ ব্যাংক টাকা দিচ্ছে। ভুল যেসব নাম এসেছে, সেগুলো কেটেছেঁটে ফেলে দেওয়া হচ্ছে।

বিদেশে যাওয়ার ক্ষেত্রে দেশবাসীকেও সচেতন হওয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, যারা কর্মী প্রেরণ করেন, তাঁরা যদি যথাযথ নিয়মে পাঠান, তাহলে বিপদে পড়ার আশঙ্কা থাকে না। এজেন্টদেরও যথাযথভাবে খোঁজখবর নিয়ে পাঠানো উচিত।

প্রবাসীদের জন্য নেওয়া নানা উদ্যোগের বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, বিদেশে অনেকে অবৈধ হয়ে গেছেন। আসামি হিসেবে কারাগারে ছিলেন। তাঁদের পাঠিয়ে দেওয়া হয়েছে। যাঁরা চলে এসেছেন, তাঁদের জন্য বিশেষ প্রণোদনাও দেওয়া হচ্ছে। তিনি বলেন, যদি কাজ করতে চায়, গ্রামে কিছু করতে চায়, ঋণের ব্যবস্থা আছে। ২ হাজার কোটি টাকা রাখা হয়েছে। ৪ শতাংশ সুদে টাকা দেওয়া হবে।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!