বৃহস্পতিবার, ১৩ অগাস্ট ২০২০ খ্রীষ্টাব্দ | ২৯ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ

দক্ষিণ সুরমায় ‘সেইভ দ্যা ন্যাচার বাংলাদেশ’-এর বৃক্ষরোপণ



‘সেইভ দ্যা ন্যাচার অব বাংলাদেশ’-এর দক্ষিণ সুরমা উপজেলা শাখার সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়েছে। গত বৃহস্পতিবার (৩০ জুলাই) সকালে ‘গাছ লাগান পরিবেশ বাঁচান’, ‘মুজিববর্ষের অঙ্গীকার ৩টি করে গাছ লাগান’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ‘সিলেট জেলা সেইভ দ্যা ন্যাচার অব বাংলাদেশের নিয়ন্ত্রাধীন দক্ষিণ সুরমা উপজেলা শাখা এ বৃক্ষরোপণ করেছে।

সংগঠনটি প্রতিষ্ঠালগ্ন থেকে প্রাকৃতিক ভারসাম্য রক্ষার জন্য কাজ করে আসছে। এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার আহবানে সাড়া দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবাষির্কী পালন উপলক্ষে সংগঠনের পক্ষ থেকে ৫০টি বৃক্ষচারা রোপণ করা হয়েছে।

বৃক্ষরোপণকালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন – সেইভ দ্যা ন্যাচার অব বাংলাদেশের সিলেট জেলা শাখার উপ কৃষি বিষয়ক সম্পাদক টি.কে জামিল আহমদ, উপ শিক্ষা ও পাঠ্যক্রম বিষয়ক সম্পাদক লাহিন আহমদ মিরাজ, সহমর্মিতা ফাউন্ডেশন সিলেট জেলা শাখার প্রবাসী কল্যাণ সম্পাদক জিসানুর রহমান সালমান, সম্মিলিত মানবকল্যাণ ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক মুসলেহ উদ্দিন রাজু, কার্য নির্বাহী সদস্য জুবায়ের আহমদ রায়হান, মাহমুদুর রহমান হাসান, মনজুর আহমদ, মুহিন আহমদ, মনোয়ার হোসেন, শান্ত, প্রিথম, আবুল, তাওহিদ, তুহিন, আশরাফুল, সাব্বির, তানভীর, নিবাস, সাজু প্রমুখ। বৃক্ষরোপণ উপলক্ষে মোনাজাত পরিচালনা করেন মাওলানা নাজিম উদ্দিন।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!