বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

সিলেট বিভাগের ১৬ পৌরসভার ভোট ডিসেম্বরে



সিলেট বিভাগের ১৬ টি’সহ দেশের প্রায় আড়াই’শ পৌরসভায় ভোট গ্রহণের জোর প্রস্ততি চলছে নির্বাচন কমিশনে (ইসি)। চলতি বছরের অক্টোবর থেকে বিভিন্ন কারণে শূন্য হওয়া আসনের পৌরসভার নির্বাচন শুরু হবে। আর সাধারণ নির্বাচন আগামী ডিসেম্বর মাসে।

জানা যায়, এসব পৌরতে ভোট গ্রহণের জন্য সম্প্রতি ইসির কমিশন বৈঠক থেকে নির্দেশনা আসে। আর একদিনে ভোট করার চিন্তা করছে ইসি। পৌরতে সুবিধা বেশি থাকায় ইভিএমও ব্যবহার হবে বেশি। ২৩৪টি পৌরসভায় ভোটের চিন্তা করে ছক কষছে ইসি। তবে চূড়ান্ত তালিকায় এর পরিবর্তন আসতে পারে।

সর্বশেষ পৌরসভার সাধারণ নির্বাচনটি হয়েছিল গত ২০১৫ সালের ডিসেম্বরে। আর বেশিরভাগের মেয়র ও কাউন্সিলররা পরের বছর (২০১৬ সাল) জানুয়ারি থেকে ফেব্রুয়ারিতে শপথ নেন।

আর ফেব্রুয়ারির মধ্যে তাদের প্রথম সভা অনুষ্ঠিত হয়। এই হিসেবে আগামী বছরের ফেব্রুয়ারিতে এসব পৌরসভার মেয়াদ শেষ হচ্ছে। নির্ধারিত সময়ের ৪০ থেকে ৪৫ দিন হাতে রেখে এসব নির্বাচনের তফসিল ঘোষণা করতে হবে ইসিকে।

এজন্য মাঠ পর্যায় থেকে তালিকা সংগ্রহ করা, নির্বাচন অনুষ্ঠানে প্রতিদ্ধকতা ও সীমানাসংক্রান্ত জটিলতা খতিয়ে দেখার নির্দেশনা পেয়েছেন ইসির মাঠ পর্যায়ের কর্মকর্তারা।

সিলেট বিভাগের যেসব পৌরসভায় ভোটের চিন্তা:

সিলেটের- জকিগঞ্জ, কানাইঘাট, গোলাপগঞ্জ, মৌলভীবাজার সদর, কমলগঞ্জ, কুলাউড়া, বড়লেখা, হবিগঞ্জ সদর, নবীগঞ্জ, চুনারুঘাট, মাধবপুর শায়েস্তাগঞ্জ, সুনামগঞ্জ সদর, ছাতক, জগন্নাথপুর ও দিরাই পৌরসভা।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!