শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ

মাওলানা আজম আলী ট্রাস্টের মাসিক অর্থ বিতরণ অনুষ্ঠিত



ওসমানীনগর উপজেলার মাওলানা আজম আলী ব্রাদার্স এন্ড সিস্টার্স ওয়েলফেয়ার ট্রাস্টের পক্ষ থেকে প্রতিবন্ধী এবং অস্বচ্ছল পরিবারের অসুস্থদের মধ্যে মাসিক অর্থ (ভাতা) বিতরণ, গৃহনির্মাণ অনুদান প্রদান, খাদ্যসামগ্রী উপহার প্রদান অনুষ্ঠিত হয়েছে। ওসমানীনগর উপজেলার দয়ামীর ইউনিয়নের খাগদিওর খাইশাপাড়া গ্রামের প্রয়াত মাওলানা আজম আলীর দুই পুত্র যুক্তরাজ্য প্রবাসী সমাজকর্মী মাহফুজুল করিম ও মাসুদুল করিমের অর্থায়নে ট্রাস্টের নিয়মিত কর্মসূচির (সেপ্টেম্বর) অংশ হিসেবে এসব ভাতা এবং বিভিন্ন অনুদান বিতরণ করা হয়।

এ উপলক্ষে গত রোববার (১৩ সেপ্টেম্বর) দুপুরে খাগদিওর খাইশাপাড়াস্থ ট্রাস্টের কার্যালয়ে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে ওসমানীনগর, বালাগঞ্জ ও দক্ষিণ সুরমা উপজেলার ৪০জন প্রতিবন্ধী এবং অসুস্থকে নগদ ৫শ টাকা করে অর্থ সহায়তা (ভাতা) প্রদান করা হয়। এ ছাড়া ট্রাস্টের উদ্যোগে চলতি মাসে ২টি পরিবারকে গৃহ নির্মাণখাতে ৩০হাজার টাকা অনুদান, ‘ফ্যামেলি সাপোর্ট’ হিসেবে একটি পরিবারকে ৫হাজার টাকা অনুদান, ১৬টি পরিবারকে খাদ্য সহায়তা প্রদান এবং ধর্মীয় সেবামূলক কাজে নগদ আরও ২হাজার টাকা অনুদান প্রদান করা হয়েছে।

এদিকে ভাতা প্রদান উপলক্ষে গত রোববার (১৩ সেপ্টেম্বর) দুপুরে আয়োজিত অনুষ্ঠানে মোনাজাত পরিচালনা করেন মাওলানা জহির উদ্দিন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশিষ্ট মুরুব্বি ফয়জুর রহমান। অনুষ্ঠানে বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. জিল্লুর রহমান জিলু, সমাজকর্মী মুকিত মিয়া, সামসুল ইসলাম হিরা প্রমুখ।

উল্লেখ্য , ২০০৬ সাল থেকে মাওলানা আজম আলী ব্রাদার্স এন্ড সিস্টার্স ওয়েলফেয়ার ট্রাস্টের পক্ষ থেকে এলাকার প্রতিবন্ধী এবং অস্বচ্ছল পরিবারের অসুস্থদের মধ্যে মাসিক অর্থ (ভাতা) বিতরণের এ কর্মসূচি অব্যাহত রয়েছে। এছাড়া ২০১৩ সাল থেকে ট্রাস্টের পক্ষ থেকে খাগদিওর ইসলামিয়া মাদরাসার সুবিধা বঞ্চিত অস্বচ্ছল পরিবারের শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। চলতি ২০২০ সাল থেকে মাদরাসার মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হচ্ছে। এছাড়াও ট্রাস্টের পক্ষ থেকে কয়েক বছর যাবত খন্দকার বাজার উচ্চ বিদ্যালয় এবং খন্দকার বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করা হচ্ছে।

এ ব্যাপারে আলাপকালে মাওলানা আজম আলী ব্রাদার্স এন্ড সিস্টার্স ওয়েলফেয়ার ট্রাস্টের কর্মকর্তা যুক্তরাজ্য প্রবাসী সমাজকর্মী, শিক্ষানুরাগী মাহফুজুল করিম জানিয়েছেন, ভবিষ্যতেও ট্রাস্টের পক্ষ থেকে এসব সেবামূলক কর্মসূচি চালিয়ে যাবার পরিকল্পনা রয়েছে।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!