শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০ খ্রীষ্টাব্দ | ১৫ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ

বালাগঞ্জে বিরল রোগে আক্রান্ত সুমাইয়ার চিকিৎসায় এগিয়ে এলো গরীব এণ্ড এতীম ট্রাস্ট



সিলেটের বালাগঞ্জ উপজেলার পশ্চিম গৌরীপুর ইউনিয়নের খুজগীপুর গ্রামে বিরল রোগে আক্রান্ত অসহায় শিশু সন্তান, ফুলতৈল গ্রামের মৃত ছানু মিয়ার একমাত্র মেয়ে সুমাইয়ার (১০) যাবতীয় চিকিৎসার ব্যয় ভার গ্রহণে এগিয়ে এসেছে সেবামূলক সংগঠন গরীব এণ্ড এতীম ট্রাস্ট ফাণ্ড ইউকে।

ট্রাস্টের বালাগঞ্জ প্রতিনিধি কেএম লুৎফুর রহমান জানান, উপজেলার পশ্চিম গৌরীপুর ইউনিয়নের ফুলতৈল গ্রামের গরীব এই মেয়েটির একটি চোখে দীর্ঘদিন থেকে টিউমার জাতীয় একটি বড় মাংসের সৃষ্টি হয়ে হয়েছে, ফলে তার চোখ বন্ধ হয়ে দিনরাত জ্বালাযন্ত্রণার মধ্যে অতিবাহিত করছে। তার পরিবাব আর্থিকভাবে সচ্ছল না থাকায় স্থানীয় এলাকাবাসীর উদ্যোগে সিলেটের ওসমানীসহ বিভিন্ন হাসপাতালে প্রায় অর্ধ লক্ষ টাকা তার চিকিৎসা করেছেন কিন্ত অবস্তার উন্নতি হয়নি।
সিলেটের ডাক্তারগণ খুব তাড়াতাড়ি তাকে ঢাকায় নিয়ে চিকিৎসার পরামর্শ দেন।

সম্প্রতি স্থানীয় এক সমাজ কর্মী মুশাহিদ শিকদারের মাধ্যমে আমার (লুৎফর) সাথে এ ব্যাপারে কথা হলে আমি ট্রাস্টের চেয়ারম্যান এড. সালেহ হামিদকে জানালে বিষয়টি তিনি গুরুত্বসহকারে নেন এবং খুব দ্রুত তার চিকিৎসার জন্য ঢাকায় একটি হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেন এবং ভর্তি করে প্রাথমিকভাবে বিভিন্ন পরীক্ষানিরীক্ষা জন্য প্রায় ১ লক্ষ টাকা ব্যায় হয়, এবং তার চিকিৎসা বাবত আরো আনুমানিক ৩/৪ লক্ষ টাকা ব্যয় হতে পারে। এর সম্পুর্ণ ব্যায়ভার ট্রাস্টের পক্ষ থেকে বহন করা হবে বলে তিনি জানান।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!