শনিবার, ৩১ অক্টোবর ২০২০ খ্রীষ্টাব্দ | ১৬ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ

বালাগঞ্জে সরকারি ভূমি দখল করে ঘর নির্মাণের অভিযোগ



বালাগঞ্জ সদরস্থ ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ তয়রুননেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের অফিস রুম ঘেঁষেই কৃষি সম্প্রসারণ বিভাগ ও জেলা প্রশাসক সিলেট-এর রেকর্ডকৃত জমিতে বাসা/বস্তি নির্মাণ করার অভিযোগ পাওয়া গেছে।

বিশ্বস্ত সূত্রে জানা যায়, বালাগঞ্জ উপজেলা সদরের দিগল বেড়কুড়ি মৌজার ৮নং খাস খতিয়ানের ২১২১ দাগে ১৩ শতক, ২১২২ দাগে ১৩ শতকের মধ্যে ৭শতক ৮নং খাস খতিয়ানে, একই দাগে এস.এ রেকর্ডে ৪১১ দাগে ৬ শতক বারিন্দ্র সরকারের নামে রেকর্ড করা হয়েছে ও ২১২৩ দাগের ১৫ শতক ভূমি বাংলাদেশ সরকারের পক্ষে কৃষি সম্প্রসারণ বিভাগের নামে রেকর্ডভুক্তি হয়েছে। এবং ১নং খাস খতিয়ানের ২১২১ দাগে ৮ শতক ও ২১২৩ দাগে ৬ শতক কৃষিজমি সরকার পক্ষে জেলা প্রশাসকের নামে রেকর্ড করা হয়েছে। ২১২৩ দাগের কৃষি সম্প্রসারণ বিভাগের ১৫ শতক ও জেলা প্রশাসকের ৬ শতক মোট ২১ শতক জায়গায় স্থানীয় মুজাহিদ মিয়া নামের এক ব্যাক্তি প্রায় ৮ বছর ধরে ঘর নির্মাণ করে ভোগদখল করে আসছেন।
এ ব্যাপারে অভিযুক্ত মুজাহিদ মিয়ার সাথে যোগাযোগ করলে তিনি বলেন, আমি সরকারি জায়গা দখল করিনি। জমিটি আমি ক্রয়সূত্রে মালিক।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার দেবাংশু কুমার সিংহ সাংবাদিকদের বলেন, আমাদের জমি থাকলে সেটা কারো দখলে থাকতে পারবে না আমরা উদ্ধার করবো। আর কৃষি অধিদফতরের জমি এটা তারা দেখবে। তবে যদি তারা সহযোগীতা চায় আমি করবো।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!