সোমবার, ৩০ নভেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ১৬ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ

ওসমানীনগরে উপ-নির্বাচনে নৌকা প্রার্থী কবির উদ্দিন বিজয়ী



দিনভর উত্তেজনা ও নানান জল্পনা-কল্পনার মধ্যে দিয়ে সিলেটের ওসমানীনগর উপজেলার সাদিপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে উপ-নির্বাচন সম্পন্ন হয়েছে। প্রথমদিকে প্রার্থী, কর্মী-সমর্থক ও ভোটারদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দিপনা লক্ষ্য করা গেলেও শেষ মুহুর্তে নানা আতঙ্কের মধ্যে দিয়ে সম্পন্ন হয়েছে এই নির্বাচন।

২০ অক্টোবর (মঙ্গলবার) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ৯টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ২১ হাজার ৮৮৩ জন ভোটারের মধ্যে ১৪ হাজার ৯শ ৮৫ জন ভোটার তাদের ভোটারধিকার প্রয়োগ করেন। এর মধ্যে ৯৮টি ভোট বাতিল হয়।
নির্বাচনে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতিকের প্রার্থী মুক্তিযোদ্ধা কবির উদ্দিন আহমদ ৮হাজার ৭শ ৩ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী যুক্তরাজ্য কমিউনিটি নেতা গোলাম কিবরিয়া পেয়েছেন ৩ হাজার ১শ ২৯ ভোট। এছাড়া ধানের শীষ প্রতিকে বিএনপির মনোনিত প্রার্থী আব্দুর রব আল মামুন পেয়েছেন ২ হাজার ৯শ ৪৮ ভোট। আনারস প্রতিকে অপর স্বতন্ত্র প্রার্থী আব্দুল আজিজ পেয়েছেন ১শ ৭ ভোট।

এদিকে আগামী বছরের মার্চে দেশব্যাপী স্থানীয় সরকার নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সে অনুযায়ী উপ-নির্বাচনে নির্বাচিত এই প্রার্থী চেয়ারম্যান পদে ৫ মাসের জন্য দায়িত্বভার পালন করবেন।

প্রসঙ্গত, চলতি বছরের ১৩ জুলাই হৃদরোগে আক্রান্ত সাদিপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রব মৃত্যুবরণ করেন। ইউনিয়নের চেয়ারম্যান পদটি শূন্য হওয়ায় উপ-নির্বাচনের তফশিল ঘোষণা করে নির্বাচন কমিশন। উপ-নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার ওসমানীনগর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আবু লায়েশ দুলাল বলেন, শান্তিপূর্ণভাবে নির্বাচন সস্পন্ন হয়েছে। নির্বাচনের প্রাপ্ত ফলাফল অনুযায়ী নৌকা প্রতিকের প্রার্থী মুক্তিযোদ্ধা কবির উদ্দিন আহমদকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হয়।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!