শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

বালাগঞ্জে ক্ষতিগ্রস্ত বীজতলা পরিদর্শন করলেন উপজেলা কৃষি কর্মকর্তা



বালাগঞ্জে পোকার প্রাদুর্ভাবে ক্ষতিগ্রস্ত বোরো বীজতলা পরিদর্শন করেছেন বালাগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা মো. সুমন মিয়া। গত রোববার (১৩ ডিসেম্বর) দিনব্যাপী উপজেলার দেওয়ান বাজার ইউনিয়নের বিভিন্ন হাওর পরিদর্শনকালে তিনি স্থানীয় কৃষকদের প্রয়োজনীয় দিগনির্দেশনা প্রদান করেন। তিনি আশ্বস্ত করে বলেন, উপজেলা প্রশাসন এবং কৃষি অফিসের পক্ষ থেকে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

হাওর পরিদর্শনকালে বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. জিল্লুর রহমান জিলু, আওয়ামী লীগ নেতা সাইফুল ইসলাম লয়লু প্রমুখ কৃষি কর্মকর্তার সাথে ছিলেন। পরিদর্শনকালে এ প্রতিবেদকের সাথে আলাপকালে উপজেলা কৃষি কর্মকর্তা মো. সুমন মিয়া বলেন, চলতি মৌসুমের বোরো আবাদকে গতিশীল রাখতে উপজেলা প্রশাসন এবং কৃষি অধিদপ্তর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে। তিনি বলেন, ইতোমধ্যে বালাগঞ্জ ও ওসমানীনগরের বিভিন্ন হাওরের মাঠ পর্যায়ে কৃষকদের সাথে আমাদের কথা হয়েছে। বীজতলার পরিচর্যাসহ প্রয়োজনীয় দিগনির্দেশনা দেয়া হয়েছে।
এদিকে উপজেলার দেওয়ান বাজার ইউনিয়নের হাওর পরিদর্শনকালে স্থানীয় কৃষক মো. আছাব আলী, মো. ছিদ্দেক আলী, ফিরোজ আলী, মুকিত মিয়া, মো. জহুর উদ্দিন, কিবরিয়া আহমদ, কাজল মিয়া প্রমুখ উপজেলা কৃষি কর্মকর্তা মো. সুমন মিয়াকে তাদের ক্ষয়ক্ষতির বিষয়ে অবহিত করেন। ক্ষতিগ্রস্ত কৃষকরা জরুরী ভিত্তিতে সরকারের সহযোগিতা কামনা করেছেন।
উল্লেখ্য, গত প্রায় এক সপ্তাহ থেকে বালাগঞ্জের বিভিন্ন হাওরে একটি ‘অচেনা’ পোকার প্রাদুর্ভাব দেখা দিয়েছে। পোকার আক্রমণে ইতোমধ্যে বালাগঞ্জ ও ওসমানীনগরের বিভিন্ন হাওরের বোরো বীজতলায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়ে গেছে। অন-লাইন পত্রিকা বালাগঞ্জ প্রতিদিন ২৪ডট কম-সহ বিভিন্ন যোগাযোগ মাধ্যমে সংবাদটি ছড়িয়ে পড়লে উপজেলা কৃষি অফিসের পক্ষ থেকে মাঠ পর্যায়ে নজরদারী বৃদ্ধি করা হয়েছে। অবশ্য বালাগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা মো. সুমন মিয়া জানিয়েছেন, পোকার আক্রমণের সংবাদ পাওয়ার পর থেকেই তারা মাঠে কাজ করছেন।

 

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!