শনিবার, ২০ এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

আনোয়ারা এগ্রো ভিশন-এর উদ্যোগে বিশ্ব পানি দিবস উদযাপিত



দেশের অন্যান্য স্থানের ন্যায় বালাগঞ্জের গহরপুরে আনোয়ারা এগ্রো ভিশনেও জাতিসংঘ ঘোষিত বিশ্ব পানি দিবস গত সোমবার (২২ মার্চ) যথাযথ মর্যাদায় উদযাপিত হয়েছে। এবারের পানি দিবসের প্রতিপাদ্যে ছিলো ‘ভ্যালুয়িং ওয়াটার’।

এ প্রতিপাদ্যে আনোয়ারা  ফাউন্ডেশনের সহযোগিতায় বেলা ২ ঘটিকায় রাজীব স্মৃতি গ্রন্থাগারে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন লেখক- হোমিও চিকিৎসক আব্দুর রশীদ লুলু। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গহরপুর জামেয়ার সিনিয়র শিক্ষক হাফিজ মাওলানা নুরুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষক-লেখক মাওলানা আনোয়ার হোসাইন ও লায়েক চৌধুরী। এছাড়াও উপস্থিত ছিলেন কৃষক প্রতিনিধি আব্দুস সালাম, রাজন আহমদ প্রমুখ।

আনোয়ারা এগ্রো ভিশনের ব্যবস্থাপনা পরিচালক আনিসুল আলম নাহিদের সঞ্চালনায় সভায় বক্তারা পানির দূষণ ও অপচয় রোধে সবাইকে সচেতন হওয়ার আহবান জানান।

উল্লেখ্য, জাতিসংঘের সাধারণ পরিষদের গৃহীত এক প্রস্তাব অনুযায়ী ১৯৯৩ সাল থেকে প্রতিবছর ২২ মার্চ বিশ্ব পানি দিবস হিসেবে পালিত হচ্ছে। ১৯৯২ সালে ব্রাজিলের রিও’তে এই প্রস্তাব গ্রহণ করা হয়। সেখানে পানি সম্পদের জন্য একটি বিশেষ দিন ঘোষণার দাবি তোলা হয়। এরপর থেকে এ দিবস
পালনের গুরুত্ব ক্রমশ বাড়তে থাকে।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!