শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১ খ্রিস্টাব্দ | ৩ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ

ওসমানীনগরে মাদ্রাসার ভিত্তিস্থাপন করলেন হুসামউদ্দিন চৌধুরী ফুলতলী



প্রখ্যাত আলেম আল্লামা হুসাম উদ্দিন চৌধুরী ফুলতলী বলেছেন, মানুষকে সৃষ্টি করা হয়েছে আল্লাহর বন্দেগী করার জন্য, মানুষের গোলামী করার জন্য নয়। নেতানেত্রীদের তোষামোদী করে জীবনের কল্যাণ অর্জন করা যাবে না। আল্লাহর সন্তুষ্টি অর্জনের মাধ্যমে জীবনের কল্যাণ লাভ করতে হলে দ্বীনি শিক্ষা গ্রহণ করতে হবে। তিনি বলেন, যারা ধর্মের অপব্যাখা করে তাদের ব্যাপারে সচেতন থাকতে হবে এবং তাদের প্রতিহত করতে হবে। মানুষের লাগামহীন পাপাচারের কারণে করোনাভাইরাসের দুর্যোগ নেমে এসেছে বলে তিনি উল্লেখ করেন।

আল্লামা হুসাম উদ্দিন চৌধুরী শুক্রবার (০২ এপ্রিল) সন্ধ্যায় ওসমানীনগর উপজেলার উছমানপুর ইউনিয়নের ‘মীরপুর-রঘুপুর-মোমিনপুর মৌলানা কুতুব উদ্দিন (রহ.) হাফিজিয়া ইবতেদায়ী মাদ্রাসা’-এর ভিত্তিস্থাপন উপলক্ষে দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতাকালে উপরোক্ত কথাগুলো বলেন। দোয়া মাহফিল শেষে তিনি আনুষ্ঠানিকভাবে মাদ্রাসার ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

মাওলানা আব্দুল মোছাব্বির রাঙাপুরীর সভাপতিত্বে এবং মমনূর আহমদ মমনুনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন – বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাকুর রহমান মফুর, উছমানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মঈনুল আজাদ ফারুক, এফ.ইউ হাফিজিয়া সিনিয়র আলীয়া মাদরাসার অধ্যক্ষ মুফতি সৈয়দ ড. শহীদ আহমদ বোগদাদী, বালাগঞ্জ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল গফুর খালিছাদার, প্রবীণ মুরুব্বি নেফা মিয়া, মাস্টার আব্দুর রউফ, সমাজকর্মী ওয়ালী উল্লাহ বদরুল, হাজী ফরহাদ মিয়া, খালেদ মিয়া মেম্বার, জুবায়ের আহমদ লিটন, ইঞ্জিনিয়ার আব্দুস ছবুর, ডা. মোতাহির আলী রানা, ডা. তখলিছ আলী, আনোয়ার হোসেন আনু, ডা. এনামুল হক, আব্দুল হান্নান, আব্দুল মালিক সিরাজ, আব্দুল কাইয়ুম, কামিল আহমদ, আব্দুল মান্নান, কাজী মাওলানা মঞ্জুর আহমদ, কাজী দিলাল আহমদ, ডা. মনোহর আলী, হাফিজ জয়নাল আবেদিন, হাফিজ আব্দুস সালাম, মাওলানা নোমান আহমদ, হাফিজ খিজির আহমদ, জুনাব আলী, তোফায়েল আহমদ, সাংবাদিক মো. জিল্লুর  রহমান জিলু, সাংবাদিক মুহিব হাসান প্রমুখ। স্থানীয় এলাকাবাসীর উদ্যোগে ২০শতক ভূমিতে এ নতুন মাদ্রাসা স্থাপন করা হচ্ছে।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!