শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

হাবিবুর রাহমান হাবিবের মনোনয়ন প্রাপ্তিতে বালাগঞ্জ উপজেলা আওয়ামী ফোরাম ইউকের উদ্যোগে লণ্ডনে মিষ্টি মুখ

দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জের উন্নয়ন অব্যাহত রাখতে নৌকার বিজয় নিশ্চিত করতে হবে: আনোয়ারুজ্জামান চৌধুরী



সিলেট-৩ আসনের আসন্ন উপনির্বাচনে ২৫ জন মনোনয়ন প্রত্যাশীকে পাশ কাটিয়ে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য ও যুক্তরাজ্য আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব। গত ১২জুন শনিবার গণভবনে মনোনয়ন বোর্ডের এক সভায় তাঁকে মনোনয়ন প্রদান করা হয়।

তাঁর এ মনোনয়ন প্রাপ্তিতে গত রবিবার (১৩ জুন) পূর্ব লণ্ডনের কেননস্ট্রীটস্থ দলীয় কার্যালয়ে যুক্তরাজ্যস্থ বালাগঞ্জ উপজেলা আওয়ামী ফোরাম ইউকের উদ্যোগে যুক্তরাজ্য আওয়ামীলীগ, যুবলীগ ও কৃষক লীগ এবং ছাত্রলীগের নেত্রীবৃন্দ হাবিবুর রাহমান হাবিবের সফলতা কামনা করে মিষ্টি মুখ করেন। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী। তিনি তাঁর বক্তব্যে বলেন, নৌকা হচ্ছে বাংলাদেশের স্বাধীনতা, গণতন্ত্র, জনগণের শান্তি ও উন্নয়নের প্রতীক। আসন্ন উপনির্বাচনে আওয়ামী লীগের অনেক প্রবীণ ও গুরুত্বপূর্ণ নেতারা মনোনয়ন প্রত্যাশী ছিলেন। সব মিলিয়ে দলীয় মনোনয়নপত্র সংগ্রহও করেছিলেন ২৫ জন। কিন্তু শেষ পর্যন্ত সিলেট-৩ (দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ) আসনের উপনির্বাচনে নৌকার টিকিট পেলেন হাবিবুর রহমান হাবিব। কেননা এক যুগ ধরে তিনি এলাকায় রাজনৈতিক কর্মকাণ্ডের পাশাপাশি বিভিন্ন সামাজিক-রাজনৈতিক-ক্রীড়া-সাংস্কৃতিক-ধর্মীয় অনুষ্ঠানে নিয়মিত অংশ নিতেন। করোনাভাইরাস পরিস্থিতি সৃষ্টি হওয়ার পর থেকে তিনি গরিব ও বিপাকে পড়া মানুষের পাশে দাঁড়িয়েছেন। তৃণমূলের নেতা-কর্মীরাও তাঁকে পছন্দ করেন। এটাই তাঁর মনোনয়ন পাওয়ার ক্ষেত্রে বড় ভূমিকা পালন করেছে।

তিনি আরো বলেন, সিলেটের দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জের আসন্ন উপনির্বাচনে নৌকা প্রতীকের বিজয় সুনিশ্চিত করতে দলের নেতাকর্মীদের সবধরণের ভেদাভেদ ভুলে দল ও দেশের স্বার্থে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। আনোয়ারুজ্জামান চৌধুরী হাবিবুর রহমান হাবিবকে মনোনয়ন প্রদানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সকল নেতৃবৃন্দের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং হাবিবুর রাহমান হাবিব এর উত্তরোত্তর সাফল্যে কামনা করে উপস্থিত নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হয়ে নৌকা মার্কায় বিজয়ের লক্ষ্যে কাজ করার আহ্বান জানান।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন – যুক্তরাজ্য আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ চৌধুরী , যুক্তরাজ্য যুবলীগের সভাপতি ফখরুল ইসলাম মধু, সাধারণ সম্পাদক সেলিম আহমদ, সাপ্তাহিক জনমত পত্রিকার সম্পাদক সাইম চৌধুরী।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন – মশিউর রাহমান মসনু, এম এ করিম, সাদ মিয়া ,রাহিম আহমদ, শেখ নুরুল ইসলাম জিতু, মিজানুর রাহমান মিরু , আবদুল কুদ্দুস, নাজমুল ইসলাম, নাজমুল মিয়া ,আজাদুর রাহমান আজাদ, মতাহির হোসেন সুহেল, লুদু মিয়া, লুৎফুর রহমান , সানুর মিয়া, মতিউর রহমান, রোহেল আহমদ, আয়াছ মিয়া, নাহিদ জায়গীরদার, রুহুল আমীন, আব্দুল শহিদ শেখ, ফরহাদ আহমদ, সাইফুল ইসলাম মহসিন, শিবলু মিয়া, আখলাকুর রাহমান, আমিনা বেগম, জুয়েল আহমদ, সাইদুর রহমান, ফয়েজ আহমদ, লিটন মিয়া, আসক আলী প্রমুখ।

উল্লেখ্য সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস গত মার্চ মাসে মারা যান। এরপর গত ১১ মার্চ নির্বাচন কমিশন (ইসি) জাতীয় সংসদের সিলেট-৩ আসনটি শূন্য ঘোষণা করে। সংবিধানের অনুচ্ছেদ ১২৩ এর দফা (৪) অনুযায়ী, উক্ত শূন্য আসনে ৮ জুনের মধ্যে নির্বাচন অনুষ্ঠানের কথা থাকলেও করোনার কারণে ৯০ দিনের মধ্যে নির্বাচন সম্ভব হয়নি। এ অবস্থায় শূন্য আসনটিতে ৮ জুন পরবর্তী ৯০ দিনের মধ্যে নির্বাচন অনুষ্ঠানের জন্য তফসিল ঘোষণা করে ইসি। আগামী ২৮ জুলাই এই আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা।

নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, সিলেট-৩ আসনে মোট ২ লাখ ৫৫ হাজার ৩০৯ ভোটারের মধ্যে ১ লাখ ২৮ হাজার ৬১৮ জন পুরুষ এবং ১ লাখ ২৬ হাজার ৬৯১ জন নারী ভোটার রয়েছে।

মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েসের মৃত্যুতে শূন্য হওয়া সিলেট-৩ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন ২৫ জন নেতা। তাঁরা হলেন- মাহমুদ উস সামাদের স্ত্রী শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের উপদেষ্টা ফারজানা সামাদ চৌধুরী, আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় মহাসচিব ডা. এহতেশামুল হক দুলাল, ফেঞ্চুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও ডিগ্রি কলেজের সাবেক ভিপি শাহ মুজিবুর রহমান, ব্যবসায়ী নেতা তাহমিন আহমদ, সাবেক ছাত্রনেতা মুক্তিযোদ্ধা দেওয়ান গৌস সুলতান, সিলেট জেলা আওয়ামী লীগের সহসভাপতি পিপি অ্যাডভোকেট নিজাম উদ্দিন, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ শমসের জামাল, ফেঞ্চুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল বাছিত টুটুল, বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুর রকিব মন্টু, যুক্তরাজ্য আওয়ামী লীগের ম্যানচেস্টার শাখার সাবেক সভাপতি স্যার এনাম উল ইসলাম, যুক্তরাজ্য আওয়ামী লীগ শিল্প ও বাণিজ্য সম্পাদক আসম আসম মিসবাহ, সিলেট জেলা যুবলীগের সাবেক সদস্য শামীম ইকবাল, দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. সাইফুল আলম, বাংলাদেশে আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপ-কমিটির সদস্য এম সাদরুল আহমেদ খান, সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য বদরুল ইসলাম জাহাঙ্গীর, সিলেট এমসি কলেজ সাবেক ছাত্রলীগ সভাপতি সেলিম আহমদ ও বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা যুব প্রজন্মলীগের প্রতিষ্ঠাতা সভাপতি আবদুস শহীদ কাজল।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!