সুনামগঞ্জ ২ দিরাই-শাল্লা আসনে মনোনয়ন প্রত্যাশী সামছুল হক চৌধুরীর সমর্থনে লন্ডনে নাগরিক সমাবেশ

গত ১৭ জুলাই মঙ্গলবার পূর্ব লন্ডনের ব্লু-মুন মিডিয়া সেন্টারে দলমত নির্বিশেষে যুক্তরাজ্যে বসবাসরত দিরাই-শাল্লাবাসীর  সর্বস্তরের জনসাধারণের উপস্থিতিতে  বিপুল উৎসাহ উদ্দীপনায় মনোনয়ন প্রত্যাশী এডভোকেট সামছুল হক চৌধুরীর সমর্থনে এক বিরাট নাগরিক জনসভা  জাকজমকপূর্ণ ভাবে অনুষ্ঠিত হয়েছে।

বক্তব্য রাখছেন মনোনয়ন প্রত্যাশী এডভোকেট সামছুল হক চৌধুরী

বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ওমর ফারুক এর সভাপতিত্বে এবং সাবেক ছাত্রনেতা মাশুক সর্দারের প্রাণবন্ত পরিচালনায় অনুষ্ঠিত সভায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাজী ইলিয়াস মিয়া।

সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট কমিউনিটি নেতা সৈয়দ জামান নাছের, লন্ডন মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি হাজি ইলিয়াস মিয়া, দিরাই থানা ডেভেলাপমেন্টের সাবেক সভাপতি আব্দুল মনাফ, বিশিষ্ট কমিউনিটি নেতা জামাল হোসেন চৌধুরী, সুনামগঞ্জ জেলা এসোসিয়েশনের জেনারেল সেক্রেটারী আহবাব মিয়া, সুনামগঞ্জ এসোসিয়েশনের উপদেষ্টা ডা. রোয়াব উদ্দিন, দিরাই উপজেলা যুবলীগের সাবেক সভাপতি নাজমুল হোসেন চৌধুরী, চান মিয়া, নিউহ্যাম গ্রীণষ্ট্রীট ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ আব্দুল আলী, জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি অধ্যাপক এম শফিকুর রহমান, আবুল হোসেন মাষ্টার, দিরাই শাল্লা এসোসিয়েশনের উপদেষ্টা নজরুল ইসলাম, যুক্তরাজ্য যুবলীগের সহ সভাপতি মো: আনোয়ারুল ইসলাম, লন্ডন মহানগর আওয়ামী লীগ নেতা আশিকুল ইসলাম, সাসেক্স শ্রমিকলীগের সভাপতি শফিক, আশুক আহমদ, যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা জুবায়ের অহমদ, মুফতি মাওলানা বুরহান উদ্দিন, দিরাই ডেভেলাপমেন্ট এর সাবেক সাধারণ সম্পাদক খালেদ রেজা খাঁন, দিরাই-শাল্লা এসোসিয়েশনের উপদেষ্টা শাহজাহান চৌধুরী মিছবা, দিরাই-শাল্লা এসোসিয়েশনের সভাপতি আশিক মিয়া, আকিকুর রহমান, যুব শ্রমিক লীগের সভাপতি সৈয়দ বেলাল আহমদ, সাধারণ সম্পাদক এম এ গিয়াস, লেখক ও কবি সামছুল ইসলাম, কবি ও গীতিকার আবু সুফিয়ান তালুকদার, যুবলীগ নেতা রয়েল তালুকদার, ব্যারিষ্টার নাফিজ মজুমদার, দিরাই-শাল্লা এসোসিয়েশনের সহ সভাপতি শানুর চৌধুরী, সহ সভাপতি রুহুল আমীন, সুনামগঞ্জ জেলা সমিতির সহ সভাপতি ইকবাল হোসেন, কমিউনিটি নেতা জাকির হোসেন চৌধুরী, সুলতান মিয়া, অঅশরাফ মিয়া, সুলেমান রশীদ জগলু প্রমুখ।

নাগরিক জনসভায় উপস্থিতির একাংশ

উপস্থিত ছিলেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অঅব্দুল আহাদ চৌধুরী, আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য মো: আশরাফুল ইসলাম, দিরাই থানা ডেভেলপমেন্টের সাবেক সভাপতি লুৎফুর রহমান খোকন, দিরাই-শাল্লা এসোসিয়েশনের সভাপতি আশিক মিয়া, ফ্রেন্ড অব জগদল ইউনিয়ন ট্রাস্টের কোষাধ্যক্ষ আব্দুর রহিম আল আজাদ, কমিউনিটি নেতা মতিউর রহমান, হাজী আব্দুস ছামাদ, কাজী শুকুর মিয়া, আরশ আলী, আজিজুর রহমান, আসাদুজ্জামান, সাবেক ছাত্রনেতা জাবেদ সর্দার, ফয়ছল আহমদ, আব্দুস সাত্তার, সাইফুল আলম, ডা. গিয়াস উদ্দিন, মাহবুব হোসেন, জাহাঙ্গীর আলম, আবুল বশর, ফিরুজুল হক, খসরু মিয়া, মুক্তিযোদ্ধা মজুমদার আলী, জাহাঙ্গীর আলম পাবেল, এনামুল হক চৌধুরী, জাহাঙ্গীর হোসেন, আবুল কালাম, হারুন মিয়া, সজ্জাদ মিয়া, আব্দুল জাহির, শফিকুল ইসলাম, সৈয়দ মুকুল আলম, আলী রাজা, আব্দুল হক, হুমায়ুন রাজা, নাহিম ইসলাম, মিরজা হোসেন, সমির উদ্দিন শাহীন, আনা মিয়া, জিয়াউল হক চৌধুরী, কবির হোসেন, আব্দুল আজিজ, আব্দুল আহাদ, আবুল কালাম, সাজ্জাদ মিয়া, কাজী সুজন, সাফিউল হক চৌধুরী, ফাহিম আহমদ, সামিউল হক চৌধুরী এবং যুক্তরাজ্য আওয়ামী লীগ এবং অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।
এ সময় বক্তারা বলেন, আমাদের দিরাই-শাল্লার আর্থ সামাজিক উন্নয়নে সামছুল হক চৌধুরীর মত একজন দক্ষ রাজনৈতিক এবং সামাজিক ত্যাগী কর্মী ব্যক্তির বিমেষ প্রয়োজন। তিনি একজন সৎ, ত্যাগী ও পরীক্ষিত সমাজ কর্মী, সাবেক ছাত্রনেতা যার গতিশীল ও দক্ষ নেতৃত্বের বিশেষ প্রয়োজন আছে বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন এবং আগামী জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন প্রদানের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধ জানান।

নাগরিক সমাবেশে সাবেক এই ছাত্রনেতা যুক্তরাজ্য জাতীয় শ্রীমকলীগের কার্যকরী সভাপতি এডভোকেট মো: শামছুল হক চৌধুরী তাঁহাকে সব ধরনের সমর্থন ও সহযোগিতা প্রদানের জন্য সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, সুদুর ছাত্র জীবন থেকে প্রায় ৩৩ বছর যাবৎ আওয়ামী লীগের রাজনীতি ও বিভিন্ন আর্থ-সামাজিক সংগঠনের সাথে থেকে জনগণের জন্য কাজ করে যাচ্ছি।

বঙ্গবন্ধুর একজন আদর্শের সৈনিক হিসেবে দলীয় আদর্শের ভিত্তিতে অদ্যাবধি দেশে ও প্রবাসে নিঃস্বার্থভাবে আপনাদের সহযোগিতায় আর্থ-সামাজিক কাজ করে যাচ্ছি। ১৯৯০ সালে স্বৈরাচার বিরোধী আন্দোলন সহ ১/১১ দুঃসময়ে জননেত্রী শেখ হাসিনার মুক্তি আন্দোলনে অগ্রণী ভূমিকা পালন করেছি। গত বছর অকাল বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে থেকে সাহায্য সহযোগিতা করেছি। আগামী দিনেও এলাকাবাসী, দেশ এবং প্রবাসী কমিউনিটির কল্যাণে কাজ করে যেতে আগ্রহী। আপনাদের প্রবল আগ্রহের কারণে দিরাই-শাল্লার আর্থ-সামাজিক উন্নয়নের জন্য আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে আগ্রহী।

গণতন্ত্র ও উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে বঙ্গবন্ধুর একজন আদর্শের সৈনিক হিসেবে মহান মুক্তিযুদ্ধের চেতনায়, ক্ষুধা, দারিদ্র, সন্ত্রাস, দুর্নীতি ও জঙ্গিবা, অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে গণতন্ত্রের মানসকন্যা দেশরতœ শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে ভিশন ২০২১-২০৪১ লক্ষ্য বাস্তবায়নে কাজ করে যাচ্ছি। এলাকার সার্বিক উন্নয়নে আগামী জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জ-২ দিরাই-শাল্লা আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী।
আমি আশা করি আপনাদের দাবির পরিপ্রেক্ষিতে মাননীয় প্রধানমন্ত্রী যদি আমাকে মনোনীত করেন তবে দিরাই-শাল্লাকে একটি মডেল উপজেলা হিসেবে রুপান্তরিত করব ইনশাআল্লাহ।

শেয়ার করুন: