সরকারীকরণ হলো বালাগঞ্জ ডিগ্রী কলেজ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী  বালাগঞ্জের ১টি কলেজ সহ সিলেট বিভাগের ২৮টি  কলেজ সরকারীকরণ করা হয়েছে। গতকাল রবিবার (১২ আগষ্ট) দুপুরে শিক্ষা মন্ত্রনালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপ-সচিব নাছিমা খানম স্বাক্ষরিত এই সংক্রান্ত প্রজ্ঞাপনজারি করা হয়।

বালাগঞ্জ ডিগ্রী কলেজ সরকারীকরণ করায় উল্লাসিত বালাগঞ্জ ডিগ্রী  কলেজের ছাত্র-শিক্ষক, অভিবাভকগণ ও সাধারণ জনগণ। কলেজটি সরকারী করণ হওয়ায় বালাগঞ্জের শিক্ষার মানোন্নয়নে ব্যাপক ভূমিকা রাখবে বলে প্রত্যাশা করেন বালাগঞ্জের জনগণ।

তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় বালাগঞ্জ উপজেলা নির্বাহী  কর্মকর্তা  মো: আবদুল হক প্রধানমন্ত্রী  শেখ হাসিনা ও শিক্ষা মন্ত্রী  নুরুল ইসলাম নাহিদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, বালাগঞ্জ ডিগ্রী কলেজ সরকারীকরণ হওয়ায় আমি অত্যন্ত আনন্দিত। আমি আশা করি কলেজটি সরকারীকরণ হওয়ায় শিক্ষার গুনগত মান বৃদ্ধি পাবে। এছাড়াও তিনি কলেজ সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানিয়েছেন।

বালাগঞ্জ ডিগ্রী  কলেজের অধ্যক্ষ লিয়াকত শাহ ফরিদী  প্রধানমন্ত্রী  শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, কলেজটি সরকারীকরণ হওয়ায় এ অঞ্চলের শিক্ষা খাতে সাফল্য বয়ে আনবে। পাশাপাশি তিনি বালাগঞ্জ ডিগ্রী কলেজের প্রতিষ্টাতা অধ্যক্ষ প্রয়াত মহী উদ্দিন শীরুর প্রতি শ্রদ্ধা রেখে বলেন, এই কলেজ প্রতিষ্টায় তাঁর অক্লান্ত পরিশ্রমের কারণে বালাগঞ্জ ডিগ্রী কলেজ আজ এ পর্যন্ত এসে পৌঁছেছে।

শেয়ার করুন: