বালাগঞ্জ উপজেলা প্রশাসন এর আয়োজনে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন

বালাগঞ্জ উপজেলা প্রশাসন এর আয়োজনে ১৫ই আগস্ট স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০১৮ ইং যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়েছে।

ছবি : উপজেলা প্রশাসন

১৫ আগস্ট (বুধবার) বালাগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত শোক সভায় বালাগঞ্জ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা গৌরাঙ্গ চন্দ্র মন্ডলের সঞ্চালনায় ও বালাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আবদুল হক এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বালাগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: আবদাল মিয়া। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বালাগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাকুর রহমান মফুর, বোয়ালজুড় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনহার মিয়া, বালাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এস এম জালাল উদ্দিন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ড. মো: আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম এ মতিন, উপজেলা যুবলীগের আহবায়ক রফিকুল আলম, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মো: জুনেদ মিয়া, বালাগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি রজত দাশ ভুলন, বালাগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রকিব জুয়েল, সাধারণ সম্পাদক রুবেল আহমদ।

ছবি : উপজেলা প্রশাসন

তাছাড়া শোক সভায় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা নির্মল চন্দ্র বনিক, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো: নজরুল ইসলাম, সাপ্তাহিক কুশিয়ারার কূল প্রকাশক হুসাইন আহমদ, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা নাজমা বেগম, বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি শাহাব উদ্দিন শাহিন, সাংবাদিক তারেক আহমদ, বালাগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আমির আলী, বালাগঞ্জ সরকারী কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নয়ন তালুকদার, বালাগঞ্জ উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি জুয়েল আহমদ, উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুর রহমান বেলাল, বালাগঞ্জ সরকারী কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম, ছাত্রলীগ নেতা মাহাবুবুল আলম তুহিন, উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীবৃন্দ।

ছবি : উপজেলা প্রশাসন

১৫ই আগষ্ট সকালে উপজেলা পরিষদ প্রাঙ্গনে বঙ্গবন্ধু শেখ মুজিবুররহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বালাগঞ্জ উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী বৃন্দ এবং উপজেলার বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ। সকাল ১০টায় একটি শোক র‌্যালী উপজেলার প্রধানসড়কগুলো প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ হলরুমে শোক সভায় মিলিত হয়। শোক সভার শুরুতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। সভার শুরুতে পবিত্রকোরআন থেকে তেলাওয়াত করেন উপজেলা মসজিদের ঈমাম মাওলানা কামরুল ইসলাম, পবিত্র গীতা থেকে পাঠ করেন উপজেলা সমবায়কর্মকর্তা উৎপল চক্রবর্তী।

ছবি : উপজেলা প্রশাসন

পরে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক রচনা, চিত্রাংকন এবং অসমাপ্ত আত্মজীবনী ও কারাগারের রোজনামচা হতে পাঠ প্রতিযোগীতার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

শেয়ার করুন: