বালাগঞ্জে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র ঈদুল আজহা উদযাপিত

বালাগঞ্জে যথাযথ মর্যাদায় ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে ত্যাগের মহিমায় পবিত্র ঈদুল আজহা উদযাপিত হয়েছে। ২২ আগস্ট বুধবার সকালে উপজেলার ৬টি ইউনিয়নের প্রতিটি ঈদগাহ ময়দানে ধর্মপ্রাণ মুসলমানরা ঈদের নামাজ আদায় করেন। নামাজ শেষে মুসলিম উম্মার শান্তি ও কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত ও আর্থিকভাবে সামর্থ্যবানরা পশু কোরবানি করেন।

উপজেলার ঐতিহ্যবাহী গহরপুর “বড়জমাত শাহী ঈদগাহে সকাল সাড়ে ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এতে হাজার হাজার মুসল্লিরা অংশ গ্রহণ করেন। উক্ত নামাজে ইমামতি করেন জামিয়া ইসলামিয়া হুসাইনিয়া গহরপুর মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা আব্দুল কাইয়ুম (হাজীপুরী)।

এ ছাড়াও উপজেলার পূর্বপৈলন পুর, বোয়ালজুড়, দেওয়ানবাজার, পশ্চিম গৌরীপুর, বালাগঞ্জ সদর ও পূর্বগৌরীপুর ইউনিয়নের প্রত্যেকটি ঈদগাহ ময়দানে ঈদের নামাজ আদায় করা হয়। উক্ত নামাজে আলেম-উলামা স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ সহ বিভিন্ন শ্রেণী পেশার সর্বস্তরের সব বয়সী মুসল্লিরা শরিক হন। নামাজ শেষে মুসল্লিরা একে অপরের সাথে কোলাকুলি, শুভেচ্ছা বিনিময় , আত্মীয় স্বজনদের কবর জিয়ারত ও আর্থিক ভাবে সামর্থ্যবানরা পশু কোরবানি করেন।

এদিকে ঈদ উপলক্ষে ফেইসবুক, পত্র-পত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ব-স্ব পক্ষ থেকে বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ নিজ নিজ হিতাকাঙ্ক্ষী ও আত্মীয়-স্বজন এবং দেশ-বিদেশে অবস্থারত সকল প্রিয়জনকে শুভেচ্ছা জানান।

শেয়ার করুন: