যৌন হয়রানির অভিযোগে ইয়োর্কশায়ারে ৩১ গ্রেফতার

যৌন হয়রানির অভিযোগে ৩০ জন পুরুষ এবং ১ জন মহিলাকে গ্রেফতার করেছে যুক্তরাজ্যের ওয়েস্ট ইয়োর্কশায়ার পুলিশ। ৫ জন মেয়ের অভিযোগ উত্থাপনের প্রেক্ষিতে পুলিশ তাদের গত ১৫ আগষ্ট গ্রেফতার করে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে পুলিশ রেইপ এবং ট্রাফিকিংয়ের অভিযোগ এনেছে । ২০১০ থেকে ২০১২ সালের মধ্যে তারা এ সকল অপরাধ করেছে বলে পুলিশ দাবি করছে। ১২ থেকে ১৮ বছর বয়সের মেয়েদের তারা যৌন হয়রানি করেছে বলে প্রমাণ পেয়েছে পুলিশ। একই ঘটনায় ফারহিন রফিক নামক ৩৮ বছর বয়সী এক মহিলার বিরুদ্ধেও পুলিশ অভিযোগ দায়ের করেছে। পুলিশের ভাষ্য মতে, ফারহিন রফিক যৌন হয়রানির কাজে সহযোগিতা করেছেন। অভিযুক্ত ৩১ জনকে ৫ ও ৬ সেপটেম্বর কার্কলিস ম্যাজিস্ট্র্যাট কোর্টে হাজির হওয়ার কথা রয়েছে। 


যাদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে তারা হচ্ছেন: বানারাস হোসেন (৩৭), বানারিস হোসেন, মুহাম্মাদ সুহেইল আরিফ (৩০), ইফতেখার আলী (৩৫), মুহাম্মাদ সাজ্জাদ (৩১), ফারহিন রফিক (৩০), উমার জামান (৩০), বাশারাত হোসেন (৩১), আমিন আলী চলি (৩৬), শাকিল হোসেন (৩৫), মুবাশ্বের হোসেন (৩৫), আব্দুল মজিদ (৩৪), মুহাম্মাদ দোগার (৩৫), উসমান আলী (৩২), মুহাম্মদ ওয়াকাস আনওয়ার (২৯), গুল রিয়াজ (৪২), মুহাম্মাদ আকরাম (৪১), মনজুর আখতার ( ২৯) এবং স্যামুয়েল ফিকরু (৩০)।
একই ধরণের বিভিন্ন অপরাধে আরো ১২ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে বলে পুলিশ সূত্রে প্রকাশ। তবে আইনগত কারণে তাদের নাম প্রকাশ করা হয়নি।
উল্লেখ্য, সাম্প্রতিক বছর গুলোতে সংঘবদ্ধভাবে শিশুদের যৌন হয়রানীর অপরাধে মিডল্যান্ড ও উত্তর লন্ডনের রচডেইল, নিউক্যাসল, রদারহাম প্রভৃতি শহরের অনেক ব্যক্তিকে দোষী সাব্যস্ত করে আদালত শাস্তি প্রদান করেছে। (সূত্র গার্ডিয়ান)

শেয়ার করুন: