চলে গেলেন সাবেক সাংসদ ও বীর মুক্তিযোদ্ধা শাহ্ আজিজুর রহমান

না ফেরার দেশে চলে গেলেন সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা শাহ্ আজিজুর রহমান। তিনি ১৬ সেপ্টেম্বর (রোববার) সকাল ৮টার দিকে সিলেট শহরস্থ একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজানিত রোগে ভুগছিলেন এবং গত কয়েকদিন ধরে গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালের আইসিইউতি ছিলেন।

সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা মরহুম শাহ্ আজিজুর রহমান।

মরহুমের ঐদিন রোববার বাদ জোহর হযরত শাহ্ জালাল (রহ.) এর মাজার মসজিদ প্রাঙ্গনে প্রথম জানাজা এবং বাদ আসর ওসমানীনগরের উমরপুর ইউনয়নের মান উল্লাহ উচ্চ বিদ্যালয় মাঠে দ্বিতীয় জানাজা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় খুঁজগীপুরস্থ নিজ গ্রামে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন হয়। মৃত্যু কালে তিনি এক ছেলে ও এক মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী আত্মীয় স্বজন রেখে গেছেন।

সাবেক সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা মরহুম শাহ্ আজিজুর রহমানকে গার্ড অব অনার প্রদান করছে পুলিশ ও উপজেলা প্রশাসন।

এদিকে মরহুম বীর মুক্তিযোদ্ধা শাহ্ আজিজুর রহমানের দ্বিতীয় জানাজায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী, বর্তমান সংসদ সদস্য ইয়াহইয়া চৌধুরী, বালাগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আবদাল মিয়া, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ সুজাত আলী রফিক, উপদপ্তর সম্পাদক আখতারুজ্জামান চৌধুরী জগলু, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আতাউর রহমান, সাবেক সভাপতি কবির উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক আফজালুর রহমান চৌধুরী নাজলু, সাবেক সম্পাদক আবদাল মিয়া, বালাগঞ্জ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আনহার মিয়া,সহ সভাপতি আজিজুর রহমান লকুছ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আপ্তাব আহমেদ, কমরেড আফরোজ আলী, অধ্যক্ষ এনামুল হক সর্দার, জেলা যুবলীগ নেতা শেখ কবিরুল ইসলাম কবির, কিবরিয়া মিয়া, ওসমানীনগর উপজেলা যুবলীগের সভাপতি আনা মিয়া, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দিলদার আলী, বালাগঞ্জ উপজেলা যুবলীগের আহবায়ক মোঃ রফিকুল আলম, সিনিয়র যুগ্ম আহবায়ক মোঃ জুনেদ মিয়া, যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অরুনোদয় পাল ঝলক, , যুক্তরাজ্য যুবলীগ নেতা সারদুল মিয়া, ওসমানীনগর স্বেচ্চাসেবক লীগ আহবায়ক চঞ্চল পাল, বালাগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সাংগঠনিক সম্পাদক হুসাইন আহমদ, সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি রশিদুল ইসলাম রাশেদসহ বিশ্বনাথ-বালাগঞ্জ ও ওসমানীনগরের বিভিন্ন শ্রেণি পেশার সহস্রাধিক সহ মানুষ উপস্থিত ছিলেন।

জানাজার একাংশ।

উক্ত জানাজার নামাজে ইমামতি করেন মাওলানা কাজী রফিক আহমদ। গার্ড অব অনার প্রদানে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (ওসমানীনগর সার্কেল) মোঃ সাইফুল ইসলাম, ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আনিছুর রহমান, ওসি আলী মাহমুদ।

তাঁর মৃত্যুতে আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গভীর শোক ও পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন বলে জানাজা মঞ্চে জানিয়েছেন সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী।

সিলেট জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন।

শাহ্ আজিজুর রহমান ছাত্র জীবন থেকে আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। তিনি প্রথমে বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন। পরবতীতে ১৯৯৬ সালে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি পাকিস্তান আমলে আইয়ুব খানকে বর্তমান সিলেট সার্কিট হাউজে জুতা প্রদর্শন করেছিলেন। ছাত্র রাজনীতিতে সম্পৃক্ত থেকে বিভিন্ন আন্দোলন সংগ্রাম করতে গিয়ে জেল জুলুমও সইতে হয় এই নির্লোভ রাজনীতিবিদকে। তাঁর জানাজায় উপস্থিতিদের অনেকেই স্মৃতি চারণ করতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন।

শেয়ার করুন: