বালাগঞ্জে জেলা প্রশাসকের বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ ও মতবিনিময়

দেশের উন্নয়ন অভিযানে সবাইকে এগিয়ে আসতে হবে : জেলা প্রশাসক নুমেরী জামান

সিলেটের জেলা প্রশাসক নুমেরী জামান বলেছেন, বাংলাদেশ সামগ্রিক উন্নয়নে অনেক দূর এগিয়ে গেছে। বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ডের গতি বাড়াতে সাধারণ মানুষকে সাথে নিয়ে একযুগে কাজ করতে হবে। সমস্যা যত বড়ই হউক সমাধান আছে। সে জন্য প্রয়োজন নিষ্ঠা, আন্তরিকতা ও সুনির্দিষ্ট কর্মপরিকল্পনা। তিনি বালাগঞ্জের সকল সমস্যা সমাধানে তাঁর আপ্রাণ চেষ্ঠার আশ্বাস জানান।

তিনি ২৪ সেপ্টেম্বর (সোমবার) দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি শেষে বিকালে বালাগঞ্জ উপজেলা হলরুমে উপজেলার সরকারি কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধা, সুশীল সমাজের প্রতিনিধি, শিক্ষক প্রতিনিধি ও সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় উপরোক্ত কথাগুলো বলেন।

বালাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবদুল হকের সভাপতিত্বে ও উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) সুমন চন্দ্র দাশের সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আবদাল মিয়া, বালাগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি হাজী মোঃ মোস্তাকুর রহমান মফুর, বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বোয়ালজুড় ইউপি চেয়ারম্যান মোঃ আনহার মিয়া, ম্যাজিস্ট্রেট আশরাফুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা সৈয়দ আলী আজগর, মহিলা ভাইস চেয়ারম্যান রেফা বেগম, বালাগঞ্জ থানার অফিসার ইনচার্জ এস এম জালাল উদ্দিন, বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান এমএ মতিন, পূর্বপৈলনপুর ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুল মতিন, বালাগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুল মোনিম, দেওয়ান বাজার ইউপি চেয়ারম্যান নাজমুল আলম, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ডক্টর আবুল কালাম আজাদ, কালীগঞ্জ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রতাপ চক্রবর্ত্তী, বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু বক্কর সিদ্দিক, প্রচার সম্পাদক নাসির উদ্দিন, উপজেলা যুবলীগের আহবায়ক মোঃ রফিকুল আলম, সিনিয়র যুগ্ম আহবায়ক মোঃ জুনেদ মিয়া, বালাগঞ্জ বাজার বনিক সমিতির সভাপতি মোঃ মাখন মিয়া, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ বালাগঞ্জ উপজেলা শাখার সভাপতি সাংবাদিক রজত চন্দ্র দাস ভুলন, সাধারন সম্পাদক নয়ন তালুকদার, সাংবাদিক শাহাব উদ্দিন শাহীন, মোঃ জিল্লুর রহমান জিলু, এসএম হেলাল, তারেক আহমদ, বালাগঞ্জ ডিগ্রি কলেজ ছাত্রলীগের সভাপতি কালাম মিয়া সহ বিভিন্ন প্রশাসনিক কর্মকর্তা ও সুধীজন।

এর আগে সকালে জেলা প্রশাসক জনাব নুমেরী জামান বৃষ্টি উপেক্ষা করে বালাগঞ্জ মজলিশপুর ক্লিনিক পরিদর্শন ও মতবিনিময়, বালাগঞ্জ ডিএন সরকারি উচ্চ বিদ্যালয়ের আরসিসি রাস্তা উদ্বোধন, সততা স্টোর, ও মুক্তিযোদ্ধা কর্নারের উদ্বোধন করেন।

তাছাড়া দুপুরে তিনি ক্লিনিশিয়েটিভ ও গ্রীনিশিয়েটিভ এর ও আনুষ্ঠানিক উদ্বোধন করেন ও বক্তৃতা করেন। উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবদুল হকের সভাপতিত্বে এবং শিক্ষক নুরুল আমিনের পরিচালনায় এই বিশেষ উদ্বোধনী সভায় স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক শরিফুল ইসলাম।

উদ্বোধনী সভা শেষে প্রধান অতিথি অনুষ্ঠানে উপস্থিত শিক্ষার্থীদের মধ্যে চারা বিতরণ করেন ও বিভিন্ন প্রতিষ্টানের দয়িত্বশীলদের কাছে ডাষ্টবিন বিতরণ করে ডিএন সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে বৃক্ষ রোপন করেন।

এছাড়াও জেলা প্রশাসক জনাব নুমেরী জামান বিকেলে রাধাকোনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মিড ডে মিল এর উদ্বোধন করেন। পরে একটি বাড়ি একটি খামার ও পল্লী সঞ্চয় ব্যাংকের নতুন ভবনের উদ্বোধন এবং বালাগঞ্জ উপজেলাকে ভিক্ষুক মুক্তকরণ কর্মসুচীর উদ্বোধন করেন। অনুষ্ঠানে অতিথিদের ফুল দিয়ে বরণ করে বালাগঞ্জ শীতল পাটি উৎপাদন, বিপনন, বাজারজাতকরণ সমিতি, বালাগঞ্জ ডিএন এর শিক্ষার্থী ও রাধাকোনা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা। 

অনুষ্ঠানে ডিএন ও তয়রুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা নৃত্য পরিবেশ করে। পরিশেষে প্রধান অতিথি উঠোন বৈঠক ও চেক বিতরণ করেন।

শেয়ার করুন: