আল-আজহার বিশ্ববিদ্যালয় থেকে গ্রাজুয়েশন সম্পন্ন করলেন বালাগঞ্জের রাহিম

পৃথিবী বিখ্যাত বিদ্যাপীঠ মিশরের আল-আজহার বিশ্ববিদ্যালয় থেকে গ্রাজুয়েশন সম্পন্ন করলেন রাহিম আল হাসান। রাহিম আল হাসান সিলেট জেলার বালাগঞ্জ উপজেলার অন্তর্গত চান্দাইর পাড়া গ্রামের স্থায়ী বাসিন্ধা। তার পিতার নাম হাজী আব্দুল জব্বার । ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ চান্দাইর পাড়া সুন্নিয়া হাফিজিয়া ফাজিল মাদ্রাসা থেকে দাখিল ও আলিম পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ইসলামী ‍বিশ্ববিদ্যালয়ে চান্স পান রাহিম। সেখান থেকে স্কলারশীপ অর্জন করেই মিশরের আল-আজহার বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা শুরু করেন এবং গ্রাজুয়েশন সম্পন্ন করেন।

উল্লেখ্য, ১৪৪০ হিজরীর প্রথম দিনে বিশ্বের প্রায় ১০৮ টি দেশের ছাত্র, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ফেকাল্টীর ডীন, মিশরে অবস্থানরত দেশসমুহের রাষ্ট্রদূত সহ আজহারের উচ্চ পর্যায়ের কর্মকর্তাবৃন্দের উপস্থিতিতে আল-আজহার বিশ্ববিদ্যালয়ের গ্রাজুয়েশন অনুষ্ঠান সম্পন্ন হয়।

বিভিন্ন ফেকাল্টীতে কৃতিত্বের সাথে গ্রাজুয়েট সম্পাদনকারী ছাত্রদের হাতে সার্টিফিকেট তুলে দেন অতিথিবৃন্দ। গ্র্যান্ড ইমাম, মাননীয় শায়খুল আজহারের পক্ষে ওকিলুল-আজহার ভাল ফলাফল অর্জনকারী ছাত্রদের জন্য আর্থিক পুরস্কারের পাশাপাশি ডক্টরেট ডিগ্রী পর্যন্ত স্কলারশীপ দেয়ার ঘোষণা দেন। ইতোপূর্বে বিভিন্ন ফেকাল্টীতে ভাল রেজাল্ট অর্জনকারী সেরা দশজন ছাত্রদেরকে আজহারের সম্পূর্ণ অর্থায়নে পবিত্র হজ্জে প্রেরণ করা হয়।

 

শেয়ার করুন: