ফেঞ্চুগঞ্জে বেইলি ব্রিজ ভেঙ্গে যান চলাচল ব্যাহত, নেই স্থায়ী সমাধান

সিলেটের ফেঞ্চুগঞ্জ হাইওয়ে সড়কের ব্রিজ ভেঙ্গে একদিকে চলছে যানবাহন। ফেঞ্চুগঞ্জ উপজেলার উওর ফরিদপুর নামক স্থানের একটি কালবার্টের একপাশ ভেঙ্গে একদিকে চলছে যানবাহন। এতে ভোগান্তিতে পড়ছেন যাত্রী সাধারণ। বৃহস্পতিবার (৮ নভেম্বর) বিকেলের দিকে হঠাৎ করে বেইলি ব্রীজের একপাশের পাটাতন উঠে যায় এতে যান চলচলে বিঘ্ন ঘটে।

সরজমিনে গিয়ে দেখা যায় বেইলি ব্রীজের একটি অংশ উঠে গেছে। সকল যানবাহন  একপাশ দিয়ে চলাচল করছে। এতে যান চলাচলে বিঘ্ন ঘটছে। দুর্ঘটনা এড়াতে এলাকাবাসী ব্রিজের দুই মাথায় কাটা জঙ্গল লাগিয়ে রেখেছেন। সড়ক জনপথের কোন লোককে সন্ধ্যার আগ পর্যন্ত দেখা যায়নি। এই ব্রীজটি বছর তিনেক আগে ও দেবে ভেঙ্গে পড়ে। সেখানে সিলেট সড়ক জনপথ বিভাগের লোকেরা জোড়া তালি দিয়ে চালিয়ে নেওয়ার চেষ্টা করেন। কিন্তু দিন রাত ভারী যানবাহন চলাচল করায় তা আর টেকেনি।

বছর দেড়েক আগে অবস্থা আরো বেগতিক হলে কতৃপক্ষ ব্রিজের উপর অস্থায়ী একটি বেইলী ব্রিজ বসিয়ে দেয়। কিন্তু তাতে সমস্যা আরো প্রকট হয়। সপ্তাহ দশ দিন পর পরই ব্রিজের এপাশ না হয় ওপাশের পাটাতন উঠে যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে দুর্ভোগে পড়তে হয় রাস্তা দিয়ে চলাচলকারী যাত্রীদের। গত সপ্তাহ দশ দিন আগে ও সড়ক জনপথ বিভাগের লোকদের কাজ করতে দেখা যায়। কিন্তু বৃহস্পতিবার আবার ব্রীজটির একটি অংশ ভেঙ্গে পড়েছে। কখন যে বড় ধরনের দুর্ঘটনা ঘটে বলা যায় না।

অনেক দিন ধরে এলাকাবাসী তথা যাত্রীসাধারণের প্রশ্ন কেন এই ব্রীজটিতে নতুন করে কাজ হচ্ছে না।  এ ব্যাপারে সিলেট জনপথ (সওজ) বিভাগের নির্বাহী প্রকৌশলীর সাথে মুঠোফোনে কথা হলে তিনি কাজের ব্যস্ততা দেখিয়ে কোন উওর না দিয়ে ফোন রেখে দেন।

শেয়ার করুন: