জাতীয় পার্টির মনোনয়ন পেয়েছেন চিত্রনায়ক সোহেল রানা

সোহেল রানা

চলচ্চিত্রের ‘ড্যাশিং হিরো’ খ্যাত নায়ক সোহেল রানা একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে যাচ্ছেন। জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য তিনি। দলটি থেকে বরিশাল-২ আসনে মনোনয়ন পেয়েছেন মাসুদ পারভেজ ওরফে সোহেল রানা। জাতীয় পার্টির পক্ষ থেকে মহাজোট নেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে যেসব আসন দাবি করা হয়েছে, তার মধ্যে অন্যতম হচ্ছে এ আসনটি। সবকিছু ঠিক থাকলে এই আসন থেকেই মহাজোটের প্রার্থী হবেন সোহেল রানা।

এ দিকে একই আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি মো. শাহে আলম তালুকদার। ফলে বরিশাল-২ আসন থেকে সোহেল রানা নাকি মো. শাহে আলম তালুকদার? কে প্রার্থী হতে যাচ্ছেন তা জানার জন্য কয়েকটা দিন অপেক্ষায় থাকতে হবে। তবে সোহেল রানা এই আসনে প্রার্থী হওয়ার ব্যাপারে আশাবাদী।

বাংলাদেশের প্রথম পূর্ণাঙ্গ মুক্তিযুদ্ধের চলচ্চিত্র ‘ওরা ১১ জন’ ছবির প্রযোজক হিসেবে চলচ্চিত্র জগতে প্রবেশ করেন তিনি। ১৯৭৩ সালে কাজী আনোয়ার হোসেনের বিখ্যাত কাল্পনিক চরিত্র মাসুদ রানা একটি গল্প অবলম্বনে মাসুদ রানা ছবির নায়ক হিসেবে আত্মপ্রকাশ করেন। একই ছবির মাধ্যমে তিনি মাসুদ পারভেজ নামে পরিচালক হিসেবেও যাত্রা শুরু করেন। বাংলাদেশের চলচ্চিত্র শিল্পে তার অসামান্য অবদানের জন্য তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন সোহেল রানা।

শেয়ার করুন: