উৎসবমুখর পরিবেশে লেবানন বিএনপির আহ্বায়ক কমিটি বরাবর মনোনয়ন ফরম জমা

লেবানন থেকে: বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি লেবানন শাখার সম্মেলনকে সামনে রেখে বিপুল সংখক কাউন্সিলার উৎসবমুখর পরিবেশে নেতাকর্মীদের সাথে নিয়ে লেবানন বিএনপির আহ্বায়ক কমিটি বরাবর মনোনয়ন ফরম জমা দিয়েছেন। যাঁদের মধ্যে আছেন – সভপতি পদে নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক পদে আমিনুল ইসলাম আইমান ও সাংগঠনিক সম্পাদক পদে আনিসুর রহমান স্বপন। ছাবরা বাজারের একটি হোটেলে মনোনয়ন জমাদান কালে এই তিন প্রার্থীর জয় জয় ধ্বনি ভেসে আসে।

প্রধান আহ্বায়ক আব্দুল হালিম জানান, সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদে দুজন করে মোট ৬জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। কাউন্সিলারদের ভোটের মাধ্যমেই এই তিন পদবি নির্বাচিত হবে। আগামী ২০ জানুয়ারী লেবানন বিএনপির সম্মেলনের দিন ধার্য্য করা হয়েছে বলেও জানান তিনি।

সভাপতি পদ প্রার্থী নজরুল ইসলাম মজুমদার জানান, বিগত বছরে দল যে ক্রান্তিলগ্ন পার করেছে, সে ক্রান্তিলগ্ন থেকে দলকে শক্তিশালী করার লক্ষে তিনি সভাপতি পদে মনোনয়ন নিয়েছেন। দলের ভেতর অশুভ শক্তি যেন কখনো প্রবেশ না করতে পারে, নেতৃবৃন্দদের তিনি সজাগ থাকতে অনুরুধ করেছেন। মনোনয়ন জমাদান কালে উপস্থিত সকল কাউন্সিলর ও দলীয় নেতা কর্মীদের বিশেষ ধন্যবাদ জানান। পাশাপাশি লেবানন বিএনপিকে বিশ্বব্যাপী বিএনপির রোলমডেল হিসেবে পরিচিতি করবেন বলেও জানান তিনি।

নজরুল ইসলাম মজুমদার দেশে থেকে দলে অতপ্রুত ভাবে জড়িত, লেবাননেও তিনি আয়েশা বক্কর শাখার সফল প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক ও লেবানন যুবদলের প্রতিষ্ঠাতা সফল সাধারণ সম্পাদক এবং লেবানন বিএনপি কেন্দ্রীয় কমিটির সাবেক নির্বাচিত সাধারণ সম্পাদক ও বিগত কমিটির সিনিয়র সহ সভাপতির দায়িত্ব সফলতার সাথে পালন করেছেন।

সাধারণ সম্পাদক পদ প্রার্থী আমিনুল ইসলাম আইমান বলেন, বিগত দিনে দলের যে চেইন অব কমান্ড ভেঙ্গে পরেছিল, দলে ব্যক্তি বিশেষের যে প্রবনতা ছিল, তা থেকে দলকে উদ্ধার করতে হবে। লেবানন কেন্দ্রীয় কমিটি থেকে শুরু করে তৃনমূলে নেতৃবৃন্দদের সঠিক ভাবে মূল্যায়ন করে দলের অবস্থান অনুযায়ী যার যার অধিকার সকলকে ফিয়ে দিয়ে দলের শৃংখলা ফিরিয়ে আনতেই তিনি সাধারণ সম্পাদক হতে চান। তিনিও বিপুল সংখক শুভাকাংখী নিয়ে মনোনয়ন জমা দেন।

আমিনুল ইসলাম আইমান লেবানন বিএনপির সুখে দুঃখের কান্ডারী, সাবেক সহ সভাপতি ও লেবানন যুবদলের সফল প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক।
সাংগঠনিক সম্পাদক পদে বিকশা শাখার সাবেক সাধারণ সম্পাদক ও লেবানন কেন্দ্রীয় কমিটির সাবেক সহ সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান শিপন মনোনয়ন জমা দিয়েছেন। তিনি জানান, দলের সাংগঠনিক নিয়ম শৃংখলা ফিরিয়ে আনাই তাঁর বড় চ্যালেঞ্জ। তিনিও বিপুল সংখক সমর্থক ও শুভাকাংখী নিয়ে মনোনয়ন জমা দেন।

অন্যদিকে, সভাপতি পদে লড়ছেন সাবেক সভাপতি মফিজুল ইসলাম বাবু, তিনি এর আগেও দুইবার নির্বাচন করেছেন, প্রথমবার লেবানন বিএনপির প্রতিষ্ঠাতা সদস্য বেলাল বেপারীর সাথে পরাজিত হন। দ্বিতীয় বার প্রতিদ্বন্দিতা করে সভাপতি নির্বাচিত হন।

সাধারণ সম্পাদক মজিবুল হক মুজিব, তিনি বিগত দুইবার সাধারণ সম্পাদকের প্রতিযোগীতায় হেরে যান। এবারও তিনি তৃতীয় বারের মত একি পদে লড়ছেন।

সাংগঠনিক সম্পাদক আব্দুল কাইয়ুম, তিনি লেবানন বিএনপিতে একেবারে নতুন মুখ, কয়েকমাস আগে তিনি লেবানন কেন্দ্রীয় কমিটির মদদে হাইছিল্লুম শাখার সভাপতি হন। আর এখন সরাসরি লেবানন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদকের মনোনয়ন নিয়েছেন।

লেবানন কেন্দ্রীয় আহবায়ক কমিটি কর্তৃক জানা যায়, আগামী ২০ জানুয়ারী সম্মেলনের প্রস্তুতি তাঁরা গ্রহন করেছেন, কমিউনিটি সেন্টারও বুকিং দিয়েছেন। তবে কমিউনিটি সেন্টারটি যদি কোন কারণে পেতে তারা ব্যর্থ হন, আগামী ২৭ তারিখ রবিবার সম্মেলন অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, মোট ২৪২জন কাউন্সিলারের ভোটের মাধ্যমে সভাপতি, সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হবে।

শেয়ার করুন: