রোববার সৈয়দ আশরাফের দাফন বনানী কবরস্থানে

সৈয়দ আশরাফুল ইসলাম

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর অন্যতম সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামকে আগামী রোববার (৬ জানুয়ারি) বনানী কবরস্থানে দাফন করা হবে।

শনিবার (০৫ জানুয়ারি) সন্ধ্যায় ব্যাংকক থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছাবে সৈয়দ আশরাফের মরদেহ।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে দলটির জাতীয় নেতারা তার মরদেহ গ্রহণ করবেন।

এরপর সন্ধ্যা ৭টায় সৈয়দ আশরাফুল ইসলামের মরদেহ তার বেইলি রোডের সরকারি বাসভবনে নিয়ে যাওয়া হবে। সেখান থেকে মরদেহ সম্মিলিত সামরিক হাসপাতালের হিমাগারে রাখা হবে।

পরদিন রোববার (৬ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় মরহুমের প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর হেলিকপ্টারে করে সৈয়দ আশরাফের মরদেহ নিয়ে যাওয়া হবে কিশোরগঞ্জে । দুপুর ১২টায় কিশোরগঞ্জ পুরাতন স্টেডিয়াম মাঠে সৈয়দ আশরাফুল ইসলামের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে।

এরপর তৃতীয় নামাজে জানাজা দুপুর ২টায় ময়মনসিংহের আঞ্জুমান ঈদগাঁ মাঠে অনুষ্ঠিত হবে। সেখান থেকে মরদেহ ঢাকায় নিয়ে এসে বাদ আছর বনানী কবরস্থানে দাফন হবে।
শুক্রবার (০৪ জানুয়ারি) সন্ধ্যায় আওয়ামী লীগের এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (০৩ জানুয়ারি) ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সৈয়দ আশরাফুল ইসলাম (৬৭) মৃত্যুবরণ করেন।

দেশে না থেকেও গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সৈয়দ আশরাফ কিশোরগঞ্জ-১ (সদর ও হোসেনপুর) আসনে নৌকা প্রতীকে জয়ী হন। ১ জানুয়ারি নির্বাচিতদের গেজেট প্রকাশ করে নির্বাচন কমিশন।

বৃহস্পতিবার নির্বাচিতদের শপথ বাক্য পাঠ করান স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তবে শপথের জন্য সময় চেয়েছিলেন ব্যাংককে চিকিৎসাধীন সৈয়দ আশরাফ।

শেয়ার করুন: