বালাগঞ্জে সৎসঙ্গ’র আলোচনা সভা

নিজ নিজ ধর্মীয় অনুশাসন মেনে চললে মানব জীবনে সফলতা আসবেই : সাবেক অতিরিক্ত সচিব

অর্থ মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব, সি এস পি অফিসার, বিশিষ্ট কবি ও সাহিত্যিক চৌধুরী হাবিবুর রহমান সিদ্দিক বলেছেন, সবাই নিজ নিজ ধর্মীয় অনুশাসন মেনে চললে মানব জীবনে সফলতা আসবেই। শ্রী শী ঠাকুর অনুকুল চন্দ্রের আদর্শ কার্য্যক্রম সময়পোযোগী। তাঁহার চিন্তা চেতনা সমাজ জীবনে পরিবর্তন ঘটাবে। ১৬ জানুয়ারি (বুধবার) বিকেলে তিনি বালাগঞ্জ সৎসঙ্গ’র উদ্যোগে আয়োজিত সনাতন ধর্মীয় আলোচনায় প্রধান অতিথির বক্তৃতায় উপরোক্ত কথাগুলো বলেন।

বালাগঞ্জ সৎসঙ্গ’র উৎসব পরিচালনা কমিটির সহ-সভাপতি রিপন কান্ত দাসের সভাপতিত্বে এবং শিব শংকর বনিকেরা পরিচালনায় প্রধান বক্তা ছিলেন সিলেট শাহজালাল বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক হিমান্দ্রি শেখর রায়। তিনি বলেন, দেশ বিদেশে শ্রী শ্রী ঠাকুর অন কুল চন্দ্র কার্যক্রম প্রচলিত ও প্রশংসিত। তিনি দেশ ও সমাজের কথা ভেবে কাজ করেছেন।

সভায় বিশেষ অতিথির হিসেবে উপস্থিত ছিলেন ও প্রদীপ প্রজ্বলন করেন শ্রীহট্র সৎসঙ্গ বিহারের ইনচার্জ এস পি আর আশুতোষ দাস। সভায় উদ্বোধনী বক্তব্য রাখেন এস পি আর রামকৃষ্ণ ভট্রাচার্য্য। অন্যানের মধ্যে বক্তৃতা করেন এস পি আর শ্যামাপদ ভট্রাচার্য্য নেপাল, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের বালাগঞ্জ উপজেলা শাখার সভাপতি ডা. পবিত্র কুমার বনিক, সাধারণ সম্পাদক শান্তিব্রত চৌধুরী, পূর্বগৌরিপুর ইউপি চেয়ারম্যান হিমাংশু রঞ্জন দাস, বাপসার সিলেট জেলার সভাপতি রঙ্গের কুমার দাস, বাংলাদেশ পূজা পরিষদ বালাগঞ্জ উপজেলা শাখার সভাপতি রজত চন্দ্র দাস ভুলন, সাধারণ সম্পাদক নয়ন তালুকদার।

সভায় স্বাগত বক্তৃতা করেন সৎসঙ্গ বালাগঞ্জের উৎসব পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক সুমন চন্দ্র দাস। এর আগে ১৩১ তম জম্ম মহোৎসব উপলক্ষে সকালে শোভাযাত্রা, মাতৃসম্মেলন, লীলা কীর্তন, আলোচনা সভা, গীতিনাট্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে ব্যাপক দর্শকের সমাগম ঘটে।

শেয়ার করুন: