দুর্নীতি থেকে দেশকে মুক্ত করতে হবে: প্রধানমন্ত্রী

দুর্নীতি নির্মূলের সুবিধার্থে উপজেলা পর্যন্ত সরকারি কর্মকর্তাদের আবাসন সংকট নিরসন করার আশ্বাস দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জঙ্গিবাদ, সন্ত্রাস, দুর্নীতির মতো কালব্যাধি থেকে দেশকে মুক্ত করতে হবে। সেই লক্ষ্য অর্জনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সবাইকে কাজ করতে হবে।

রোববার (২০ জানুয়ারি) সকালে স্বরাষ্ট্র মন্ত্রণালয় পরিদর্শনে গিয়ে তিনি এ কথা বলেন।

সরকার প্রধান বলেন, দুর্নীতি দেশে কালব্যাধির মতো ছেয়ে আছে। এর গোড়াপত্তন ৭৫’র পরের শক্তি করেছে। জঙ্গিবাদ সৃষ্টিতে ওই সময়কার সরকারের প্রচ্ছন্ন সমর্থন ছিল।

জঙ্গিবাদ নিয়ন্ত্রণে রাখতেই হবে উল্লেখ করে তিনি বলেন, যারা এই কঠিন কাজ সম্পন্ন করছেন, তাদের ধন্যবাদ জানাচ্ছি। মাদকের খারাপ দিকগুলো সমাজে বেশি বেশি প্রচারের মাধ্যমে এর বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলতে হবে। মানুষকে নিরাপদ জীবন দেওয়াই আমাদের লক্ষ্য। মনে রাখতে হবে, অবশ্যই সমাজ থেকে দুর্নীতি দূর করতে হবে।

শেখ হাসিনা বলেন, দেশকে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আমাদের সুনির্দিষ্ট লক্ষ্য রয়েছে। উন্নয়ন প্রকল্পগুলো যাতে যথাযথভাবে বাস্তবায়ন হয়, সেজন্য আইন শৃঙ্খলা পরিস্থিতিসহ সার্বিক নিরাপত্তা বজায় রাখতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে কার্যকর ভূমিকা গ্রহণ করতে হবে৷

তিনি আরও বলেন, দেশের অর্থনীতির আকার যতো বাড়ছে, ততই বাড়ছে রাস্তায় যানবাহনের সংখ্যা। ট্রাফিক সমস্যা এখন বড় সমস্যা। দুর্ঘটনার জন্য চালকের পাশাপাশি, পথচারী ও নাগরিকরাও দায়ী। জীবনের ঝুঁকি নিয়েও মানুষ কেন অস্বাভাবিক আচরণ করে, আমি তা বুঝি না।

শেয়ার করুন: