বালাগঞ্জ দলিল লেখক সমিতির নির্বাচন আগামীকাল বৃহস্পতিবার

বাংলাদেশ দলিল লেখক সমিতি বালাগঞ্জ সাব-রেজিস্ট্রি অফিস শাখার ত্রি-বার্ষিক নির্বাচন ২৪ জানুয়ারি বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে। সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনকে ঘিরে চলছে ব্যাপক প্রচার-প্রচারণা। ইতোমধ্যে নির্বাচনের সকল প্রস্তুুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

সভাপতি পদপ্রার্থী আব্দুল নুর (বামে) ও মো. তজমুল আলী

জানাগেছে, এবার সমিতির এগারোটি পদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়া বাকি নয়টি পদে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন প্রার্থীরা। তবে সভাপতি ও সাধারণ সম্পাদক এ দুটি পদের জন্য প্রতিদ্বন্ধিতা করছেন মোট ৪ জন প্রার্থী। এদের মধ্যে সভাপতি পদে মো. আব্দুল নুর (চেয়ার) ও মো. তজমুল আলী (কলম) প্রতীক এবং সাধারণ সম্পাদক পদে হুসাইন আহমদ (আনারস) ও তোফায়েল আহমদ সোহেল (চশমা) প্রতীক নিয়ে প্রতিদ্বন্ধিতা করছেন।

সাধারণ সম্পাদক পদ প্রার্থী হুসাইন আহমদ (বামে) ও তোফায়েল আহমদ সোহেল 

এ শাখার মোট ভোটার সংখ্যা ৩৩জন। এর আগে গত ৭ জানুয়ারি ঘোষণা করা হয় সমিতির নির্বাচনী তফসিল। ১৪ জানুয়ারি ছিল মনোনয়ন পত্র সংগ্রহ ও জমাদান। ১৫ জানুয়ারি যাচাই-বাছাই। ১৬ জানুয়ারি প্রত্যাহার। ১৭ জানুয়ারি প্রতীক বরাদ্দ। ২৪ জানুয়ারি নির্বাচনের দিন নির্ধারণ করা হয়।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন বালাগঞ্জের সাব-রেজিস্টার হাফিজুর রহমান। সহকারী নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন সিলেট জেলা দলিল লেখক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক। এছাড়া রিটানিং অফিসারের দায়িত্ব পালন করছেন প্রধান অফিস সহকারী।

এদিকে নির্বাচনকে কেন্দ্র করে অফিসপাড়ায় বিরাজ করছে উৎসবের আমেজ। প্রার্থী ও সমর্থকরা ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে স্ব-স্ব প্রতীকে ভোট প্রার্থনার পাশাপাশি ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যাপক প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

শেয়ার করুন: