সাহসিকতায় রাষ্ট্রপতি পুলিশ পদক পেলেন ট্রাফিক পুলিশ সার্জেন্ট শিহাব মামুন শামীম

এবার রাষ্ট্রপতি পদক ‘প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম)’ পেলেন ঢাকা মহানগর দক্ষিণের (ডিএমপি) ট্রাফিক পুলিশ সার্জেন্ট এস এম শিহাব মামুন শামীম। রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি স্বরূপ প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে গত ৪ ফ্রেব্রুয়ারি পুলিশ সপ্তাহে এই মর্যাদাপুর্ণ পদকে ভূষিত হয়েছেন তিনি।

গত ২৯ জানুয়ারি (মঙ্গলবার) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে পদকপ্রাপ্তদের  এক তালিকা প্রকাশ করা হয়। প্রকাশিত ওই তালিকায় ঢাকা মহানগর দক্ষিণের (ডিএমপি) ট্রাফিক পুলিশ সার্জেন্ট এস এম শিহাব মামুন শামীমকে পিপিএম পদক দেয়ার তথ্য প্রকাশ করা হয়।

এর আগে তিনি গতবছর পুলিশ সপ্তাহ-২০১৮ উপলক্ষে ২০১৭ সালে প্রশংসনীয় ও ভাল কাজের স্বীকৃতি হিসেবে ‘আইজি পদকে’ ভূষিত হয়েছিলেন।

এদিকে প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম) পদকে ভূষিত হওয়ায় পুলিশ সার্জেন্ট এস এম শিহাম মামুন শামীম – গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী, বাংলাদেশ পুলিশের আইজিপি, ডিএমপি কমিশনার, ডিডি ট্রাফিক সাউথ, এসি শাহবাগ, সাংবাদিকবৃন্দ সহ উর্ধ্বতন কর্তৃপক্ষ সবার প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ  জানিয়েছেন।

উল্লেখ্য,  ট্রাফিক পুলিশ সার্জেন্ট এস এম শিহাব মামুন শামীম নাটোরের সিংড়ায় এক সম্ভান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা শাজাহান আলী উপজেলার ছাতারদিঘী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি। এছাড়াও তিনি বাংলাদেশ ক্যারম দলের টিম ম্যানেজার হয়ে ভারত, শ্রীলঙ্কা ও যুক্তরাজ্যে ভ্রমণ ও সাফল্যের স্বাক্ষর রেখেছেন।

 

শেয়ার করুন: