দরগাহ মাদ্রাসার মুহতামিম মুফতি আবুল কালাম জাকারিয়ার জানাজায় লাখো মানুষের ঢল

হজরত শাহজালাল (রহ.) দরগাহ মাদ্রাসার মুহতামিম ও শায়খুল হাদীস প্রখ্যাত আলেম হযরত মাওলানা মুফতি আবুল কালাম জাকারিয়ার (রহ.)’র জানাজা সম্পন্ন হয়েছে। জানাজার নামাজে আলেম সমাজ, রাজনিতিক, জনপ্রতিনিধিসহ সিলেটের সর্বস্তরের মানুষের ঢল নামে।

আজ মঙ্গলবার (১২ মার্চ) সকাল ১১টায় সিলেট সরকারি আলীয়া মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত উক্ত নামাজের জানাজায় লাখো মুসল্লীর অংশ গ্রহণে আলীয়া মাদ্রাসা মাঠ কানায় কানায় পরিপূর্ণ হয়ে উঠে। সকাল থেকে বিভিন্ন স্থান থেকে জানাজায় শরিক হতে আসা মুসল্লীদের উপস্থিতিতে এলাকাটি লোকারণ্য হয়ে উঠে। এসময় মাদ্রাসা মাঠে জায়গা না পেয়ে অনেকেই রাস্তায় দাঁড়িয়ে যান। আলীয়া মাদ্রাসা মাঠ থেকে চৌহাট্টা পয়েন্ট পর্যন্ত মুসল্লীরা অবস্থান নেন। অনেক মুসল্লী যানজট আর ভীড়ের কারণে জানাজায় অংশ নিতে না পারায় আফসোস করেন। 

উল্লেখ্য, সোমবার (১১মার্চ ) বিকেল পৌনে ৫টায় প্রখ্যাত আলেম মুফতি আবুল কালাম জাকারিয়া ইন্তেকাল করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৩ বছর। তিনি স্ত্রী, ৩ ছেলে ও ৩ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তাঁর জন্ম স্থান সুনামঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার ভাগুয়া গ্রামে। বর্তমানে তিনি দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার গাজীনগর গ্রামে বসবাস করছিলেন। মুফতি আবুল কালাম জাকারিয়া দাওয়াতুল হক বাংলাদেশের সিলেট জেলার আমীর ছিলেন। তিনি দাওয়াতুল হকের আমির ও গুলশান আজাদ মসজিদের খতিব আল্লামা মাহমুদুল হাসানের অন্যতম খলিফা। তিনি জামেয়া ক্বাসেমুল উলুম দরগাহে হজরত শাহজাল ( রহ.) মাদ্রাসা মুহতামিমের দায়িত্ব পালনের পাশাপাশি দরগাহ মসজিদের খতিব ও ছিলেন।

শেয়ার করুন: