বালাগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন

বালাগঞ্জে জাতির শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা নিবেদন ও কুচকাওয়াজের মধ্যে দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করা হয়েছে। স্বাধীনতা দিবস উপলক্ষে সকাল ৫টা ৫৭ মিনিটে বালাগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার ডিএন মডেল উচ্চ বিদ্যালয়ে উপজেলা প্রশাসন সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্বাঞ্জলি নিবেদন করা হয়। পরে সকাল ৮ টায় আনুষ্ঠানিকভাবে ডিএনএ উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। ইউএনও মোঃ নাজমুস সাকিব আনুষ্ঠানিকভাবে পতাকা উত্তোলন করেন।

বালাগঞ্জ থানার অফিসার ইনচার্জ গাজী আতাউর রহমান, বালাগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বোয়ালজুড় ইউপি চেয়ারম্যান মোঃ আনহার মিয়া, এছড়াও ভাইস চেয়ারম্যান মাওলানা সৈয়দ আলী আজগর, নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান সামস্ উদ্দিন সামস্, বালাগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান মোঃ আবদুল মুনিম, সাবেক চেয়ারম্যান আব্দুল গফুর খালিছাদার, এম এ মতিন, প্রবাসী শেখ মফিজুর রহমান ফারুক, মোঃ আবদুল কুদ্দুছ, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মোঃ জুনেদ মিয়া,বালাগঞ্জ বাজার বনিক সমিতির সাবেক সভাপতি মোঃ মাখন মিয়া, সাবেক ফুটবলার আইনুর আহমদ রুমন, কুশিয়ারা কুলের প্রকাশক হুসাইন আহমদসহ স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনিক কর্মকর্তা সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্টানের শিক্ষক শিক্ষার্থী ব্যবসায়ি সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। দুপুরে উপজেলা হলরুমে  মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের ফ্রি চিকিৎস ব্যবস্থা প্রদান করা হয় উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের ব্যবস্থাপনায়। সম্মিলিত কুচকাওয়াজ, খেলাধুলা ও চিত্রাঙ্কন প্রতিযোগীতার পুরস্কার বিতরণ করা হয় ডিএন মডেল উচ্চ বিদ্যালয় মাঠে। বুধবার (২৬মার্চ) দুপুরে বালাগঞ্জ উপজেলা পরিষদ হলরুমে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সংবর্ধনা এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজমুস সাকিবের সভাপতিত্বে ও মহিলা বিষয়ক কর্মকতা গৌরাঙ্গ চন্দ্র মন্ডলের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বালাগঞ্জ উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী মোস্তাকুর রহমান মফুর। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সেক্রেটারি ও বোয়ালজুড় ইউপি চেয়ারম্যান মোঃ আনহার মিয়া, সহকারী কমিশনার ( ভুমি) সুমন চন্দ্র দাস, নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান সামস উদ্দিন সামস, কৃষি কর্মকর্তা মোঃ কায়সার ইকবাল, অফিসার ইন চার্জ গাজী আতাউর রহমান, মুক্তিযোদ্ধা আজিজুল কামাল, মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার মালিকুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি আজিজুর রহমান লকুছ, আবুবক্কর সিদ্দিক, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ওসাবেক চেয়ারম্যান এম এ মতিন, উপজেলা যুবলীগের আহবায়ক মোঃ রফিকুল আলম, বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি রজত চন্দ্র দাস ভুলন, বালাগঞ্জ বার্তার সম্পাদক শাহাবউদ্দিন শাহীন, বালাগঞ্জ এলাকার পল্লীবিদ্যুৎ সমিতির পরিচালক মাহমুদ হোসেন মাছুম, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ আমির আলী, সাবেক সেক্রেটারি মোঃ তুহিন মনসুর,সিনিয়র মৎস্যকর্মকর্তা নির্মল চন্দ্র বনিক,উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম, মুক্তিযুদ্বা পরিবারের আতিকুর রহমান আতিক, শিক্ষক সুশান্ত দাস সহ অন্যন্যরা। শুরুতে কোরআন তেলাওয়াত করেন মাওঃ আব্দুল হামিদ, গীতা পাঠ করেন সমবায় কর্মকর্তা উৎপল চক্রবর্তী। প্রধান অতিথি সহ অন্যান্য অতিথিবৃন্দরা মুক্তিযোদ্ধাদের ফুল দিয়ে বরন করেন।

ডিএন মডেল উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন হেডকোয়াটার জামে মসজিদের ইমাম মাওলানা কামরুল ইসলাম, গীতা পাঠ করেন সমবায় কর্মকর্তা উৎপল চক্রবর্তী। প্যারেড কমান্ডারের দায়িত্ব পালন করেন এস আই মোঃ কামরুল হোসাইন। শান্তির দুতিন পায়রা ও বেলুন উড়িয়ে স্বাধীনতা দিবসের আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন ইউএনও মোঃ নাজমুস সাকিব। বিকালে ডিএন মডেল উচ্চ বিদ্যালয় মাঠে প্রবীন ও নবীন একাদশের মধ্য ও উপজেলা পরিষদ ও সুধীজনের মধ্যে প্রীতি ফুটবল প্রতিযোগীতা অনুষ্টিত হয়। সন্ধ্যায় উপজেলা হলরুমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান করা হয়। এছাড়া বালাগঞ্জ সরকারি ডিগ্রি কলেজ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানে দিবসটি পালন করা হয়।

শেয়ার করুন: