বঙ্গবীর জেনারেল ওসমানী স্মৃতি পদক পেলেন বালাগঞ্জের হুসাইন আহমদ

আলোকিত মানুষের জন্য ফাউন্ডেশন কর্তৃক বঙ্গবীর জেনারেল ওসমানী স্মৃতি পদক-২০১৯ পেলেন সাপ্তাহিক কুশিয়ারার কূল পত্রিকার প্রকাশক, বাংলাদেশ দলিল লেখক সমিতি বালাগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ বালাগঞ্জ উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক, বালাগঞ্জ প্রেসক্নাবের সহ-সভাপতি ও বালাগঞ্জ বাজার বণিক সমিতির যুগ্ম আহবায়ক হুসাইন আহমদ। সফল সংগঠক, শ্রেষ্ঠ দলিল লেখক ও সামাজিক বিভিন্ন কর্মকাণ্ডের স্বীকৃতি স্বরূপ তাঁকে এ পদক প্রদান করা হয়েছে।

২৯ মার্চ (শুক্রবার) সন্ধ্যায় ঢাকাস্থ বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশন মিলনায়তনে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে “স্বাধীনতার ৪৮ বছরে আমাদের প্রত্যাশা ও আজকের বাংলাদেশ” শীর্ষক আলোচনা সভা ও বঙ্গবীর জেনারেল ওসমানী স্মৃতি পদক-২০১৯ প্রদান অনুষ্ঠানে তাঁর হাতে এ পদক ও সনদ তুলে দেওয়া হয়।

আ‌লোচনা ও পদক প্রদান অনুষ্ঠা‌নে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- দুই শতাধিক আইন গ্রন্থের লেখক, বাংলাদেম সুপ্রীম কোর্ট আপীল বিভা‌গের বিচারপতি ছিদ্দিকুর রহমান মিয়া। অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু গবেষণা পরিষদের সভাপতি লায়ন মো. গণি মিয়া বাবুল এমজেএফ। প্রধান আলোচক ছিলেন সাবেক উপ-পুলিশ কমিশনার ড. নাসির উদ্দিন খান। বিশেষ অতিথি ছিলেন অর্থ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব পীরজাদা শহীদুল হাসান, সংস্থাপন মন্ত্রনালয়ের যুগ্ম সচিব তপন কুমার নাথ, লেখক গবেষক হুমায়ুন কবির, হিউম্যান এইড এন্ড ট্রাস্টের চেয়ারম্যান দেলোয়ার হোসেন, যুগ্ম মহা-সচিব এড. নাসির উদ্দিন, এড. আবদাল হোসেন মৃধা, হলি সীড গ্রু‌পের চেয়ারম্যান আলহাজ্ব আকবর হোসেন, ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব শওকত আলী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আলোকিত মানুষের জন্য ফাউন্ডেশনের চেয়ারম্যান মুহাম্মদ আতা উল্লাহ খান, স্বাগত বক্তব্য রাখেন মহা-সচিব এম এইচ আরমান চৌধুরী।

আলোচনা পর্ব শেষে আনুষ্ঠানিকভাবে প্রকাশক ও দলিল লেখক হুসাইন আহমদের হাতে সফল সংগঠক, শ্রেষ্ঠ দলিল লেখক ও সামাজিক বিভিন্ন কর্মকাণ্ডের স্বীকৃতি স্বরূপ বঙ্গবীর জেনারেল ওসমানী স্মৃতি পদক-২০১৯ ও সনদ তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিচারপতি মো: ছিদ্দিকুর রহমান মিয়াসহ অন্যান্য অতিথিবৃন্দ।

উল্লেখ্য, তরুণ এ প্রকাশক নিষ্ঠার সাথে দীর্ঘদিন যাবৎ এলাকায় সুনামের সাথে দক্ষ সংগঠক হিসেবে নিজেকে মেলে ধরতে সক্ষম হয়েছেন। বালাগঞ্জ উপজেলায় সামাজিক, রাজনৈতিক ও প্রচার মাধ্যমে তাঁর বিচরণ লক্ষণীয়। তিনি চলতি বছরের জানুইয়ারিতে অনুষ্ঠিত বাংলাদেশ দলিল লেখক সমিতি বালাগঞ্জ শাখার নির্বাচনে সাধারণ সম্পাদক নির্বাচন হন।

শেয়ার করুন: