‘বিশ্বকাপের স্কোয়াডে সুযোগ পাওয়ায় একটু বেশি ভালো লাগছে’

বিশ্বকাপের দল ঘোষণার আগে খুব একটা আলোচনায় ছিলেন না আবু জায়েদ। এখনো যে তার একদিনের ক্রিকেটে অভিষেকই হয়নি। তাই তার নামটাও কেউ তেমন আমলে নেয়নি আগে। তাই বিশ্বকাপ দলের বড় চমক বলা যেতে পারে এই ডানহাতি পেসারকেই।

১৫ সদস্যের স্কোয়াডে তাসকিন আহমেদ থাকবেন বলেই অনেকটা নিশ্চিত ছিলেন সংশ্লিষ্টরা। চমক হিসেবে দলে ডাক পাওয়া রাহী বিশ্বকাপের মতো বড় মঞ্চ দিয়ে ওয়ানডে ক্রিকেটে ডাক পাওয়ায় খুব ভালো লাগছে বলে জানান। ইংল্যান্ডে খেলার পূর্ব ইচ্ছার কথাও অকপটে স্বীকার করেছেন তিনি।

আবু জায়েদের ভাষায়, ‘আজকে দুপুরে খবরটা ফোনে পেয়েছি। আপনারাও (গণমাধ্যম কর্মীরা) ওই সময় ফোন দিয়েছিলেন। তখনই খবরটা জানতে পারি। খুবই ভালো লাগছে। বিশ্বকাপের স্কোয়াডে সুযোগ পাওয়ায় একটু বেশি ভালো লাগছে। ২০০৯ সালে ইংল্যান্ডে গিয়েছিলাম। এরপর ১০ বছর পার হয়ে গেছে। ইংল্যান্ডে খেলার ইচ্ছা অনেক বেশি।’

বাংলাদেশের হয়ে মাত্র ৫ টেস্ট ও ৩টি টি-টোয়েন্টি খেলেছেন সিলেটের বালাগঞ্জের এই পেসার। আর এতেই বিশ্বকাপ দলে জায়গা পেলেন তিনি! মূলত বিশ্বকাপে ব্যাটিং বান্ধব উইকেট হওয়ার সম্ভবনা অনেক বেশি। ব্যাটিং বান্ধব উইকেটে বোলারদের জন্য উইকেট আদায় করে নেওয়া একটু বেশিই কঠিন হবে।

নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছেন ইংল্যান্ড কন্ডিশন মাথায় রেখে এবং সুইং বোলারের কথা চিন্তা করে আবু জায়েদকে দলে রেখেছে তাঁরা। তাই এই পেসার নিজেকে কতটা প্রমাণ করতে পারেন সেটাই এখন দেখার বিষয়।

শেয়ার করুন: