সিলেটের দক্ষিণ সুরমার ডুংশ্রীতে হতে পারে রাসেল মিনি স্টেডিয়াম

সিলেটের দক্ষিণ সুরমার পূর্ব সিলামের ডুংশ্রী গ্রামের ঐতিহ্যবাহী খেলার মাঠটি হতে পারে শেখ রাসেল মিনি স্টেডিয়াম। এখানে স্টেডিয়াম নির্মানের সম্ভাব্যতা যাচাই করতে দক্ষিণ- সুরমা – ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ নিয়ে গঠিত সিলেট ৩ আসনের এমপি মাহমুদ-উস-সামাদ চৌধুরী কয়েস গতকাল বুধবার সরজমিনে মাঠ পরিদর্শন করেন। পরিদর্শন শেষে এমপি তার নিজের ফেইস বুক পেইজে এ ব্যাপারে ইতি বাচক মনোভাব পোষণ করেন।

এর আগে দক্ষিণ সুরমার সিলাম ইউনিয়নের ডুংশ্রী মৌজায় প্রস্তাবিত শেখ রাসেল মিনি স্টেডিয়ামের এ স্হানটি পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মিন্টু চৌধুরী।

প্রসঙ্গত দশকের পর দশক ধরে দক্ষিণ সুরমার পূর্বাঞ্চলের ক্রীড়া প্রেমিদের কাছে এ মাঠটি মর্যাদাপূর্ণ আসনে প্রতিষ্ঠিত। সিলাম, মোগলাবাজার ও জালাল পুর এ ৩ ইউনিয়নের উড়তি খেলোয়াড়দের প্রশিক্ষনে এ মাঠটি দীর্ঘদিন ব্যবহৃত হয়েছে। এ মাঠ থেকে অনেক মেধাবী খেলোয়াড় জন্ম নিয়েছেন। এ এলাকায় স্টেডিয়াম নির্মানের সবচেয়ে আদর্শ যায়গা এটি, এমনটাই মনে করেন এলাকবাসী। তাছাড়া শহর থেকে একেবারেই নিকটবর্তী ও উন্নত যোগাযোগ ব্যবস্থা নাগালেই রয়েছে।

কিন্তু সাম্প্রতিক বছরগুলোতে এ মাঠটি পর্যাপ্ত পরিচর্যার অভাবে বিপন্ন প্রায় হয়ে পড়ে। আর মাঠের সাথে সাথে অত্র এলাকার খেলা-ধূলার মানও মারাত্মকভাবে পড়ে যায়। ফলে এলাকার তরুনরা ফুটবল বা ক্রিকেটের মত বিনোদন থেকে সরে যাচ্ছে।

এমন পরিস্থিতিতে শেখ রাসেল স্টেডিয়াম নির্মানের পরিকল্পনায় অনেকেই আশাবাদী হয়ে উঠছেন। তারা প্রত্যাশা করছেন এ উদ্যোগ বাস্তবায়িত হলে এ অঞ্চলের খেলাধূলার মান বাড়াতে বড় ভূমিকা রাখতে পারে এ মাঠটি।

শেয়ার করুন: