দক্ষিণ সুরমা সহ ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

মুজিববর্ষ উপলক্ষে সিলেটের দক্ষিণ সুরমা সহ সারাদেশে নির্মিত একযোগে ৫৬০টি মডেল মসজিদের মধ্যে প্রথম পর্যায়ে ৫০টি মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বৃহস্পতিবার (১০ জুন) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালে যুক্ত হয়ে একযোগে আধুনিক ও সুসজ্জিত এই মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এই ৫০টি মডেল মসজিদের মধ্যে সিলেটের দক্ষিণ সুরমায় নির্মিত হয়েছে একটি। যেটি আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালে উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন- সিলেটের জেলা প্রশাসক কাজী এমদাদুল ইসলাম, সিলেট মহানগর আওয়ামীলীগরে সভাপতি বীরমুক্তিযোদ্ধা আসাদ উদ্দিন আহমদ, জেলা আওয়ামী লীগরে সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান, মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন সহ জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ।

জানা যায়- সিলেটের দক্ষিণ সুরমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স লাগোয়া ৪০ শতক জায়গার উপর তিনতলা বিশিষ্ট এই মসজিদের আয়তন ১ হাজার ৬৮০ দশমিক ১৪ বর্গমিটার।

উপজেলা পর্যায়ে প্রতিটি মসজিদে ব্যয় ধরা হয়েছে ১৩ কোটি ৪১ লাখ এবং জেলা পর্যায়ে মসজিদ নির্মাণ ব্যয় ১৫ কোটি ৬১ লাখ ৮০ হাজার টাকা। সিলেট বিভাগে ৪৩টি মসজিদ নির্মাণে ব্যয় হবে ৫৮৫ কোটি ৭৭ লাখ ৪৪ হাজার টাকা।

শেয়ার করুন: