শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

ফিরোজায় ফিরলেন খালেদা জিয়া



মুক্তি পেয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া । আজ বুধবার বিকেল সোয়া চারটায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) প্রিজন সেল থেকে ছাড়া পান তিনি। বেলা দুইটার কিছু পর কারা কর্তৃপক্ষ মুক্তির ছাড়পত্র নিয়ে বিএসএমএমইউতে যায়।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতাল থেকে বিশেষ বিবেচনায় শর্তসাপেক্ষে এই মুক্তি পাওয়ায় সাড়ে ২৫ মাস পর গুলশানের বাসভবনে পৌঁছেছেন বেগম খালেদা জিয়া। খালেদা জিয়ার গুলশানের এই বাসার নাম ‘ফিরোজা’। হাউজ নম্বর এনইডি-১, রোড নম্বর ৭৯, গুলশান-২। ২০১১ সালের ২২ এপ্রিল থেকে বাড়িটিতে যখন সাবেক প্রধানমন্ত্রী বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া বসবাস শুরু করেন, সেদিন থেকেই এর গুরুত্ব বেড়ে যায়। বেড়ে যায় মর্যাদা। আজ ও তাঁর আগমনের সময় বাসভবনের সামনে জড়ো হওয়া নেতাকর্মীরা নানা রকমের স্লোগান দিতে থাকেন।

এর আগে, বিকেল তিনটার দিকে খালেদা জিয়াকে নিতে হাসপাতালে আসেন তার ছোট ভাই শামীম ইস্কান্দার এবং বোন বেগম সেলিনা ইসলাম। সেই সঙ্গে ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ শীর্ষ নেতারা। খালেদা  হাসপাতালের ৬২১ নম্বর কেবিনে চিকিৎসাধীন ছিলেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেয়া হয়। এরপর ৩০ অক্টোবর এই মামলায় আপিলে তার আরও পাঁচ বছরের সাজা বাড়িয়ে ১০ বছর করেন হাইকোর্ট। তাঁকে ঢাকার নাজিমউদ্দিন রোডে অবস্থিত পুরোনো কেন্দ্রীয় কারাগারে বন্দি রাখা হয়। পরে ২৯ অক্টোবর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় খালেদা জিয়াকে ৭ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেন আদালত। রায়ে ৭ বছরের কারাদণ্ড ছাড়াও খালেদা জিয়াকে ১০ লাখ টাকা জরিমানা করা হয়।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!