শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

নিউইয়র্কে ২৯ দিনে ১৭০ বাংলাদেশির মৃত্যু



নিউইয়র্কে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১০ বাংলাদেশি। এ নিয়ে নিউইয়র্ক স্থানীয় সময় শনিবার রাত ১১টা পর্যন্ত গত ২৯ দিনে যুক্তরাষ্ট্রে অন্তত ১৭০ বাংলাদেশির মৃত্যু হলো।

নিউইয়র্ক থেকে প্রকাশিত আজকাল পত্রিকার সম্পাদক ও জ্যাকসন হাইটস বাংলাদেশি বিজনেস অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি জাকারিয়া মাসুদ এ তথ্য জানান। তিনি বলেন, নিউইয়র্ক সিটি মেয়র বিল দি ব্লাসিও ঘোষণা দিয়েছেন যে, শহরে কাগজপত্রবিহীন অধিবাসীদের আর্থিক সহায়তা দেওয়া হবে। একটি পরিবারে স্বামী-স্ত্রী দুজন পাবেন এক হাজার ডলার, শিশু পাবে চারশত ডলার। কেউ সিঙ্গেল হলে পাবেন পাঁচশত ডলার।

জাকারিয়া মাসুদ আরো বলেন, কাগজপত্র যাদের নেই এবং যারা এখন পর্যন্ত কোনো সরকারি সহায়তা পাচ্ছিলেন না তাদের জন্যে এই ঘোষণা কিছুটা হলেও স্বস্তির।

এর আগে ফেডারেল সরকার ঘোষণা দিয়েছিল, যাদের কাগজপত্র সঠিক তাদের মধ্যে স্বামী-স্ত্রী পাবেন ২ হাজার ৪০০ ডলার, ১৮ বছরের নিচে শিশু পাবে পাঁচশত ডলার। সিঙ্গেল হলে পাবে ১ হাজার ২০০ ডলার।

কাগজপত্রবিহীন মানুষের সংখ্যা নিউইয়র্কে অনেক উল্লেখ করে মাসুদ আরো বলেন, ‘এসব কাগজপত্রবিহীন মানুষদের জন্যে কোনো সরকারি সহায়তার ঘোষণা ছিল না। তাদের অনেকে খুব কষ্টে আছেন। এর মধ্যে বাংলাদেশির সংখ্যাও একেবারে কম না।

জনস হপকিনস ইউনিভার্সিটির সর্বশেষ তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৩৫ হাজার ৮৬ জন এবং মারা গেছেন ৩৮ হাজার ৯১০ জন। নিউইয়র্কে আক্রান্তের সংখ্যা ২ লাখ ৪২ হাজার ৫৭০ জন। মারা গেছেন ১৭ হাজার ৫২০ জন।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!