শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

বিআরটিসি বাসে শিক্ষার্থীদের ভাড়া অর্ধেক: ১ ডিসেম্বর থেকে কার্যকর



সরকার সারা দেশে শর্তসাপেক্ষে বিআরটিসির বাসে শিক্ষার্থীদের জন্য ভাড়া ৫০ ভাগ কমানোর সিদ্ধান্ত নিয়েছে। আজ শুক্রবার ওবায়দুল কাদের তাঁর বাসভবনে ব্রিফিংকালে বলেন, শিক্ষার্থীরা ১লা ডিসেম্বর থেকে অর্ধেক ভাড়ায় বিআরটিসি বাসে যাতায়াত করতে পারবেন। তবে ভ্রমণকালে ছাত্র-ছাত্রীদের অবশ্যই নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠান কর্তৃক ইস্যুকৃত ছবিযুক্ত বৈধ পরিচয়পত্র সঙ্গে রাখতে হবে এবং প্রয়োজনে প্রদর্শন করতে হবে। শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে এ সিদ্ধান্ত আসলো। আগামী ১ ডিসেম্বর থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

কাদের বলেন, সকাল ৭টা হতে রাত ৮টা পর্যন্ত শিক্ষার্থীরা বিআরটিসি বাসে চলাচলের ক্ষেত্রে এ কনসেশন (সুবিধা) পাবে। তবে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের দিনে এ কনসেশন প্রযোজ্য হবে না উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন শীঘ্রই এ বিষয়ে বিআরটিসি প্রজ্ঞাপন জারি করেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বেসরকারি মালিকানাধীন বাস-মিনিবাসে চলাচলে শিক্ষার্থীদের কনসেশন দেওয়ার বিষয়টি আলোচনার জন্য আগামীকাল শনিবার বিআরটিএতে পরিবহন মালিক এবং শ্রমিক ফেডারেশনের নেতারা সংশ্লিষ্টদের নিয়ে একটি সভা অনুষ্ঠিত হবে।

এসময় সামাজিক দায়বদ্ধতা এবং শিক্ষার্থীদের দাবির প্রতি সংবেদনশীল থেকে পরিবহন মালিকরা ইতিবাচক সিদ্ধান্ত গ্রহণ করবেন বলে আশা প্রকাশ করেন ওবায়দুল কাদের।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!